ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

বাংলাদেশ হলেও একই কাজ করতো তারা: উসমান খাজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
বাংলাদেশ হলেও একই কাজ করতো তারা: উসমান খাজা

সম্প্রতি নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। তাদের পথ ধরে হেঁটেছে ইংল্যান্ডও।

দুই দেশের সফর বাতিলে আগামী বছর দেশটির বিপক্ষে সিরিজ নিয়ে বিপাকে রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেটও। তবে অজি ক্রিকেটার উসমান খাজা রয়েছেন পাকিস্তানের পক্ষেই।

পাকিস্তানে বেড়ে উঠা অস্ট্রেলিয়ান এ ব্যাটার মনে করেন নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সিরিজ বাতিলের কারণ নিরাপত্তা শঙ্কা নয়। তাছাড়া শুধুমাত্র পাকিস্তান বলেই দেশ দুইটি সিরিজ বাতিল করতে পেরেছে। বাংলাদেশ হলেও ঠিক একই কাজ করতো তারা। কিন্তু দেশটি যদি ভারত হতো তবে সফর বাতিল করতে পারতো না নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।

উসমান খাজা বলেন, ‘আমি মনে করি খেলোয়াড় এবং সংস্থাগুলোর জন্য পাকিস্তানকে না বলাটা খুব সহজ, কারণ এটি পাকিস্তান। আমি মনে করি, একই ব্যাপার বাংলাদেশের ক্ষেত্রেও প্রযোজ্য। কিন্তু ভারত যদি একই জায়গায় থাকে, তাহলে তাদের কেউ না বলবে না। এটা আমরা সবাই জানি যে, টাকায় কথা বলে। এটি (সফর বাতিল) সম্ভবত এরই (টাকা) একটি বড় অংশ। পাকিস্তান বারবার প্রমাণ করছে যে, তাদের দেশ ক্রিকেট খেলার জন্য নিরাপদ। আমি মনে করি, আমাদের না যাওয়ার কোন কারণ নেই। '

পাকিস্তানের কঠোর নিরাপত্তার বিষয়ে উসমান খাজা বলেন, 'অনেক নিরাপত্তা সেখানে, কঠিন নিরাপত্তা। সেখানে মানুষের নিরাপদ বোধ করা ছাড়া আর কিছু আমি শুনিনি। এমনকি পিএসএল চলাকালীন ছেলেদের সঙ্গে কথা বলার সময় জিজ্ঞাসা করলে এটা কেমন ছিল... তারা আমাকে একই কথা বলে যে, শতভাগ নিরাপদ। '

চলতি মাসের ১৭ সেপ্টেম্বর খেলা মাঠে গড়াবার ঠিক আগ মুহূর্তে নিরাপত্তা হুমকির কারণ দেখিয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট। এরপর ২০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের সিরিজ বাতিলের একই কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করে ইংল্যান্ডও।  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa