ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে না খেলার আহ্বান ইউনিস খানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে না খেলার আহ্বান ইউনিস খানের ইউনিস খান/সংগৃহীত ছবি

সম্প্রতি খেলা শুরুর আগমুহূর্তে নিউজিল্যান্ড দলের পাকিস্তান সফর বাতিল করায় তোলপাড় পড়ে গেছে ক্রিকেটবিশ্বে। এরইমধ্যে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডকে বয়কটের ডাক দিয়েছেন।

এবার তাদের সঙ্গে সুর মেলালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইউনিস খান।

নিউজিল্যান্ডের পর ইংল্যান্ডও পাকিস্তান সফর বাতিল করায় পাকিস্তানের ক্রিকেটমহলে ঝড় বয়ে যাচ্ছে। ক্ষোভের আগুন জ্বলছে দেশটির ক্রিকেটে। এরইমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান রমিজ রাজা ইংলিশদের একহাত নিয়েছেন। তার থেকে আরও একধাপ এগিয়ে ইউনিস খান কিউই ও ইংলিশদের রীতিমত ধুয়ে দিলেন। সেই সঙ্গে নতুন পিসিবি বস রমিজ রাজারও সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক এই ব্যাটিং কোচ।

পাকিস্তানের বেসরকারি টেলিভিশন চ্যানেল জিও নিউজের শো ‘স্কোর’-এ ইউনিস খান বলেন, 'আপনি যদি পাকিস্তানে নিজেদের জাতীয় দলকে সম্মান না করেন, তাহলে বিশ্বের কোনো দেশ আপনাকে সম্মান করবে না। ’ 

রমিজ রাজার উদ্দেশে তিনি বলেন, ‘এটা কথা কম বলে কাজ করার সময়। এই সময়, আমি মনে করি আমাদের দেখার মত কেউ নেই। মুসলিম হিসেবে আমাদের ভালো ব্যবহার করতে হবে এবং দেশের প্রতিনিধিত্ব করতে হবে। কিন্তু সবার আগে সমঝোতা স্মারকে স্বাক্ষর করতে হবে। ’

তার মতে, নিউজিল্যান্ডের নিরাপত্তা সংস্থা যদি মনে করে তাদের উপর হামলার আশঙ্কা আছে তাহলে তারা সিরিজ থেকে বেরিয়ে যেতেই পারে। কিন্তু পাকিস্তানের উচিত টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা নিউজিল্যান্ডের সঙ্গে খেলবে কি না তা সিদ্ধান্ত নেওয়া।  

সাক্ষাৎকারের এক পর্যায়ে তিনি পাকিস্তানের ক্রিকেট শূন্যের ওপর দাঁড়িয়ে আছে বলে মন্তব্য করেন। এজন্যই দলগুলো দেশটিতে সফর করতে রাজি হয় না। তিনি বলেন, এখনই সময় পিসিবির পুনর্গঠন প্রক্রিয়া শুরু করে যোগ্য লোকদের দায়িত্ব দেওয়া যারা ক্রিকেট সম্পর্কিত বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম।  

ইউনিস খানের মতে, ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর ফের একবার আন্তর্জাতিক ক্রিকেট একঘরে হয়ে পড়লো পাকিস্তান। তিনি বলেন, পিসিবির উচিত খুব শিগগির অন্যান্য ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ রক্ষা করা। তবে এশিয়ান ব্লকের পরিস্থিতি মাথায় রেখেই পিসিবিকে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa