ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

‘পাকিস্তানকে ফলো করেই ক্রিকেটে উন্নতি করছে ভারত’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
‘পাকিস্তানকে ফলো করেই ক্রিকেটে উন্নতি করছে ভারত’

ভারত-পাকিস্তান দুই দেশের মধ্যকার ক্রিকেটীয় দ্বন্দ্ব শুরু বহুকাল আগে থেকেই। রাজনৈতিক কারণে আইসিসির টুর্নামেন্ট ছাড়া দ্বিপাক্ষিক কোনো সিরিজ হয় না দুই দেশের মধ্যে।

এদিকে ভারতীয় ক্রিকেটের উন্নয়নে পাকিস্তানের ভূমিকা আছে বলে দাবি করে বোমা ফাটালেন সদ্য নির্বাচিত পিসিবি সভাপতি রমিজ রাজা।

পাকিস্তান ক্রিকেটের উন্নয়নের জন্য যেসব কাজ করে যাচ্ছে ভারত সে পথেই হাঁটছে বলে দাবি রমিজ রাজার। তিনি মনে করেন, রবি শাস্ত্রী নাকি পাকিস্তানের পরিকল্পনাগুলো কাজে লাগিয়েই ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে গিয়েছেন।

ভারতীয় কোচ পাকিস্তান ক্রিকেটের ভক্ত দাবি করে পিসিবি সভাপতি বলেন, ‘পাকিস্তান ক্রিকেট দলের যত ভালো ভালো পরিকল্পনা আছে, সেগুলো পরের দিকে ভারতীয় দলে দেখা গেছে। সেগুলো ভারত নিয়েছে। যেহেতু রবি শাস্ত্রী এখন ভারতীয় দলের কোচ, তাই এটা হয়েছে। কারণ শাস্ত্রী বরাবরই পাকিস্তান ক্রিকেটের ভক্ত। ’

নিজেদের সময়ের পরিকল্পনা এতদিন পর কাজে লাগাচ্ছে ভারত- এমন দাবি করে রমিজ আরও বলেন, ‘আমাদের দলটা খুব পরিশ্রমী ছিল। যাদের কম প্রতিভা ছিল, তারাও যাতে ১০০ শতাংশ দেয়, সেটাই আমাদের লক্ষ্য ছিল। আমরা সহজে হাল ছেড়ে দিতাম না। ভারতও সেই রাস্তায় হেঁটেছে। প্রচুর পরিশ্রম করেছে। ওদের প্রথম শ্রেণির ক্রিকেটের মান তাৎপর্যপূর্ণ ভাবে উন্নত হয়েছে। ভারতের জায়গায় পৌঁছতে গেলে আমাদের আগামী তিন-চার বছরে অনেক কিছু করতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa