ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইসিসির কাঠগড়ায় উইন্ডিজ তারকা স্যামুয়েলস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
আইসিসির কাঠগড়ায় উইন্ডিজ তারকা স্যামুয়েলস

দুর্নীতি বিরোধী আইনের চারটি ধারা ভঙ্গের অভিযোগে সাবেক ওয়েস্ট ইন্ডিজ তারকা মারলন স্যামুয়েলসকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সদ্য শেষ হওয়া টি-টেন টুর্নামেন্টে এ বিষয়গুলো ঘটেছে বলে উল্লেখ করে সংস্থাটি।

দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গ করায় ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা সাবেক এ তারকার বিরুদ্ধে আইসিসির কাছে নালিশ করে এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তার বিরুদ্ধে যে চারটি অভিযোগ আনা হয়েছে:

২.৪.২ নম্বর ধারা ভঙ্গ করে ক্রিকেটের জন্য অসম্মানজনক এমন কোনো উপহার, অর্থ, আতিথেয়তা বা অন্যান্য সুযোগ-সুবিধা প্রাপ্তির বিষয়ে দুর্নীতি বিরোধী কর্মকর্তাকে তথ্য প্রকাশ করতে ব্যর্থ হওয়া।

২.৪.৩ নম্বর ধারা ভঙ্গ করে ৭৫০ ডলার বা তার থেকে বেশি মূল্যের উপঢৌকন গ্রহণের তথ্য দুর্নীতি দমন বিভাগের কাছে গোপন করা।

২.৪.৬ নম্বর ধারা ভঙ্গ করে আইসিসির দুর্নীতি বিরোধী কর্মকর্তাকে সহায়তা না করা এবং সর্বশেষ অভিযোগ, তদন্ত কাজে সহায়তা করতে পারে এমন তথ্য প্রদানে বাধার সৃষ্টি করা।

আনিত অভিযোগের জবাবে সাবেক এ ক্যারিবিয় ব্যাটার ২১ সেপ্টেম্বর থেকে মোট ১৪ দিন সময় পাবেন নিজের পক্ষে যুক্তি উত্থাপন করার জন্য।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে স্যামুয়েলস মোট ৭১ টেস্ট, ২০৭ ওয়ানডে এবং ৬৭টি টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে সব মিলে ১১ হাজার ১৩৪ রান করেছেন। এ ছাড়া বল হাতে নিয়েছেন ১৫২ উইকেট।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।