ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

নিউজিল্যান্ডের পর পাকিস্তানে যাচ্ছে না ইংল্যান্ডও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
নিউজিল্যান্ডের পর পাকিস্তানে যাচ্ছে না ইংল্যান্ডও

নিউজিল্যান্ডের সিরিজ বাতিলের হতাশা কাটিয়ে না উঠতেই এবার পাকিস্তান সফর বাতিল করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সোমবার (২০ সেপ্টেম্বর) এক বিবৃতি দিয়ে নিজেদের পুরুষ ও নারী দলকে পাকিস্তানে না পাঠানোর সিদ্ধান্ত জানায় দেশটি।

বিবৃতিতে ইসিবি জানায় দেশটির ক্রিকেটারদের মানসিক ও শারীরিক দিক ভাবার পাশাপাশি নিরাপত্তা শঙ্কার কথা চিন্তা করে সফরটি বাতিল করে তারা। তাছাড়া পাকিস্তানের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে দুঃখ প্রকাশ করে ইংল্যান্ড।

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা বিবৃতিতে ইসিবি জানায়, ‘পাকিস্তানে অনুষ্ঠিতব্য পুরুষ ও নারী দলের ম্যাচগুলো নিয়ে চলতি সপ্তাহে আলোচনায় বসেছিল ইসিবি। অনিচ্ছা থাকা সত্ত্বেও দুই দলের অক্টোবরের সফর প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। ’

কয়েকদিন আগে নিউজিল্যান্ড সফর বাতিলের পর পাকিস্তান এখন খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এমতাবস্থায় নিজেদের সফর বাতিলের জন্য দুঃখ প্রকাশ করে বিবৃতিতে ইসিবি জানায়, ‘নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য অক্লান্ত পরিশ্রম করে যাওয়া পিসিবির জন্য এ সিদ্ধান্ত অনেক বড় ধরনের হতাশা। এটি আমরা বুঝতে পেরেছি। এর আগের দুইটি গ্রীষ্ম মৌসুমে ইসিবির প্রতি তাদের সমর্থন বন্ধুত্বের অনেক বড় একটি প্রদর্শন। তাই পাকিস্তান ক্রিকেটে এরূপ (সফর বাতিল) প্রভাবের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। ২০২২ সালে আমাদের মূল সফর পরিকল্পনা ঠিকঠাক থাকবে। ’

দীর্ঘ ১৬ বছর পর পাকিস্তানে যাওয়ার কথা ছিল ইংল্যান্ডের। আগামী মাসের ১৩ ও ১৪ তারিখ টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হতো ছেলে ও মেয়েদের সিরিজ। কিন্তু টস মাঠে গড়াবার আগিই নিউজিল্যান্ড ক্রিকেটের সিরিজ বাতিল প্রভাব ফেলে এখানে। আর শেষ পর্যন্ত সফর বাতিল করে ইংল্যান্ডও।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa