ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

আইপিএলেও নেতৃত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
আইপিএলেও নেতৃত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়বেন বলে ঘোষণা দেয়ার পর এবার আইপিএলের নেতৃত্ব ছাড়বেন বলে জানান বিরাট কোহলি। চলতি আসরে র‌য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক হিসেবে এটাই ভারতীয় এ ব্যাটসম্যানের শেষ আসর।

 

করোনা ভাইরাসের কারণে স্থগিত হওয়া আইপিএলের দ্বিতীয় পর্বের পর্দা উঠেছে রোববার (১৯ সেপ্টেম্বর)। এদিন সামাজিক যোগাযোগমাধ্যমে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দেওয়া এক ভিডিও বার্তায় বিরাট কোহলি দলটির নেতৃত্ব ছাড়ার কথা জানান।

তিনি বলেন, ‘আজ (রোববার) সন্ধ্যায় আমি সতীর্থদের সঙ্গে কথা বলেছি। টুর্নামেন্টের দ্বিতীয় লেগ শুরুর আগে আমি সবাইকে জানাতে চাই, আইপিএলে এটাই বেঙ্গালুরুর অধিনায়ক হিসেবে আমার শেষ আসর হতে যাচ্ছে। বেশ কিছু দিন ধরেই এটা আমার ভাবনায় ছিল। অনেক বছর ধরেই আমার ওপর চাপ অনেক বেশি। আর তা কমাতেই সম্প্রতি আমি ভারত টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকেও সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছি। ’

নেতৃত্ব ছাড়লেও বেঙ্গালুরু থেকে সরে যাবেন না বলে জানান বিরাট কোহলি। তিনি বলেন, ‘আমি ম্যানেজমেন্টকে বলেছি, বেঙ্গালুরু ছাড়া আর কোনো দলের কথা ভাবছি না। প্রথম দিন থেকেই আমি এই দলের হয়ে খেলার জন্য নিবেদিত, আইপিএলে আমার শেষ ম্যাচ পর্যন্ত তাই থাকব। ’

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এ ফ্রাঞ্চাইজি লিগে ২০০৮ সাল থেকেই বেঙ্গালুরুর হয়ে খেলছেন কোহলি। ২০১৩ সালে নেতৃত্ব পেলেও এখন পর্যন্ত দলটির হয়ে শিরোপা জেতা হয়নি তার। তার অধিনায়কত্বে দলটি ২০১৫ ও ২০২০ সালে খেলেছিল প্লে-অফে।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa