ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

রঙিন পোশাকের নেতৃত্ব ছাড়ছেন কোহলি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
রঙিন পোশাকের নেতৃত্ব ছাড়ছেন কোহলি!

ভারতীয় ক্রিকেটে আসছে পরিবর্তন। বিশ্বকাপের পর রঙিন পোশাকে অধিনায়কত্ব ছাড়তে পারেন বিরাট কোহলি।

তার বদলে দায়িত্ব নিতে পারেন দেশটির ওপেনার রোহিত শর্মা। আজ (১৩ সেপ্টেম্বর) ভারতীয় প্রভাবশালী পত্রিকা টাইমস অব ইন্ডিয়া খবরটি জানায়।

বিসিসিআইয়ের একটি সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, ভারতীয় অধিনায়কদের মধ্যে সবচেয়ে সফল ক্রিকেটার কোহলি নিজে থেকেই রোহিত শর্মার সঙ্গে অধিনায়ত্ব ভাগাভাগি করতে চান। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সাদা বলের নেতৃত্ব ছেড়ে দেবেন তিনি।

সূত্রটি জানায়, ‘বিরাট নিজেই এই ঘোষণা দেবে। তার কাছে মনে হচ্ছে, নিজের ব্যাটিংয়ে আরও নজর দেওয়া প্রয়োজন এবং তার সবসময়ের চাওয়া যেটি, বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়া, সেখানে আরও মনোযোগী হওয়া দরকার। ’

দেশের সফলতম অধিনায়ক কোহলি হলেও রোহিত আইপিএলের সফলতম অধিনায়ক। তাছাড়া কোহলির অনুপুস্থিতিতে দলকে নেতৃত্ব দিয়ে ভালোই ফর্ম দেখিয়েছে রোহিতের টিম ইন্ডিয়া। তার নেতৃত্বে ২০১৮ নিদাহাস ট্রফি ও এশিয়া কাপ জয় করে ভারত। তাই ভারতীয় এ ওপেনারের অধিনায়ক হওয়া নিয়ে এর আগেও সমালোচনা হয়েছিলো। কিন্তু সমালোচনা চাপিয়ে কোহলি জানিয়েছেন, নিজ থেকেই রোহিতকে দায়িত্ব দিতে চান তিনি।

বিসিসিআই সূত্রটি আরো জানায়, কোহলি নিজেই অনুভব করতে পারছেন, তিন সংস্করণে অধিনায়কত্বের চাপ তার ব্যাটিংয়ে নেতিবাচক প্রভাব ফেলছে। তার বয়স এখন ৩২। আরও পাঁচ-ছয় বছর শীর্ষ পর্যায়ে সেরাটা দিতে চান তিনি। তাছাড়া নিজের চাওয়া নিয়ে রোহিত ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে কোহলি লম্বা আলোচনা করেছেন বলেও দাবি করছে সূত্রটি।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa