ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে ‘নতুন মেন্ডিস’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে ‘নতুন মেন্ডিস’

সাবেক লঙ্কান স্পিনার অজন্তা মেন্ডিসের কথা নিশ্চয় মনে আছে? ক্যারম বল, গুগলির কারিকুরিতে যিনি বিভ্রান্ত করতেন ব্যাটসম্যানদের। মূলত অফ স্পিনার হলেও যাকে নির্দিষ্ট কাটাগরিতে ফেলা ছিল প্রায় অসম্ভব।

যেজন্য তার নামই হয়ে গিয়েছিল ‘রহস্য স্পিনার’। এবার আরও এক 'রহস্য স্পিনার' পেয়েছে শ্রীলঙ্কা, যাকে ডাকা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলেও।

মাহিশ থিকশানা নামের এই তরুণ স্পিনার এরইমধ্যে নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন। অজন্তা মেন্ডিসের মতোই তার বোলিং অ্যাকশন। এজন্য তাকে ডাকা হচ্ছে ‘নতুন মেন্ডিস’ বলে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লঙ্কানদের জার্সিতে নিজের ওয়ানডে অভিষেক ম্যাচ খেলতে নেমে ৩৭ রানে ৪ উইকেট তুলে নিয়ে আলোচনায় আসেন তিনি।  

এখন পর্যন্ত একটি করে আন্তর্জাতিক ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলেছেন মাহিশ। তাতেই তিনি নির্বাচকদের মন জয় করে নিয়েছেন। অভিষেক ওয়ানডেতে প্রথম বলেই উইকেট শিকার করে ইতিহাস গড়েছেন তিনি। গত শুক্রবার দেশের হয়ে প্রথম টি-টোয়েন্টিতে ৩৫ রান দিয়ে নেন এক উইকেট।

শ্রীলঙ্কা দল: দাসুন শানাকা (অধিনায়ক), ধনাঞ্জয়া ডি সিলভা, কুসল পেরেরা, দিনেশ চান্দিমাল, আভিশকা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসে, চারিথ আসালঙ্কা, ভানিন্দু হাসারাঙ্গা, কামিন্দু মেন্ডিস, চামিকা করুনারত্নে, নুয়ান প্রদিপ, দুশমন্থ চামিরা, প্রাভিন জয়াবিক্রমা, লাহিরু মাদুশঙ্কা, মাহিশ থিকশানা।

রিজার্ভ: লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্দো, আকিলা ধনাঞ্জয়া, পুলিনা থারাঙ্গা।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa