ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

আফগানদের বিপক্ষে টানা দ্বিতীয় জয় যুবাদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
আফগানদের বিপক্ষে টানা দ্বিতীয় জয় যুবাদের

সিরিজের প্রথম ম্যাচের মতো দ্বিতীয়টিতেও দেখা মিললো রোমাঞ্চের। লো-স্কোরিং ম্যাচের সেই রোমাঞ্চকর লড়াইয়ে বেশ কষ্টসাধ্য জয় তুলে নিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

 

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচের যুব ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে রোববার ৩ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশের যুবারা।  

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে যুবা টাইগারদের বোলিং তোপে মাত্র ১০১ রানে তুলতেই সব উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। জবাবে ৭ উইকেট হারিয়ে ও ১৬১ বল হাতে রেখে জয় তুলে নেয় স্বাগতিকরা।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে নাইমুর রহমান ও গোলাম কিবরিয়াদের দাপুটে বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি আফগান যুবারা। সর্বোচ্চ ২৫ রান আসে ওপেনার সাবাওন বানুরির ব্যাট থেকে। এছাড়া আরও ৪ ব্যাটসম্যান দুই অঙ্কের দেখা পেলেও কেউই ২০-এর ঘরে যেতে পারেননি। এর মধ্যে কামরান হোটাক ৭৬ বলে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান নিয়ে অপরাজিত থাকেন।  

বল হাতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের নাইমুর ১০ ওভারে ৪ মেডেনসহ মাত্র ১৪ রান খরচে নেন ৪ উইকেট। ৮ ওভারে ২০ রান খরচে ২ উইকেট ঝুলিতে পুরেছেন গোলাম কিবরিয়া। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন রিপন মণ্ডল ও মেহরব।

লক্ষ্য তাড়ায় নেমে স্বাগতিকদের দুই ওপেনার মফিজুল ইসলাম ও প্রান্তিক নওরোজ নাবিল মিলে তোলেন ৩৭ রান। নাবিল ২৪ রান করে বিদায় নেন। আর মফিজুলের ব্যাট থেকে আসে ৩১ রান। এক পর্যায়ে ৩ উইকেটে ৭০ রান থেকে ৯৫ রান পর্যন্ত যেতে আরও ৪ উইকেট হারায় বাংলাদেশের যুবারা। তবে শেষ পর্যন্ত আইচ মোল্লাহ ১৬ রানে ও রিপন ৬ রানে অপরাজিত থেকে দলের নিশ্চিত করেন।

বল হাতে আফগানদের হয়ে ইজহারুল্লাক নাভিদ নিয়েছেন ৪ উইকেট। বাকি ৩ উইকেট ঝুলিতে পুরেছেন শহিদুল্লাহ হাসানি।

এই জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল মেহরববাহিনী।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa