ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

লুইসের ১১ ছক্কার ঝড়ো সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
লুইসের ১১ ছক্কার ঝড়ো সেঞ্চুরি

সতীর্থ ক্রিস গেইলকে নিয়ে ম্যাচের উদ্বোধনী করতে নেমেছিলেন এভিন লুইস। তাদের জুটি ৬ ওভারে উপহার দিল ৬৭ রান।

মারমুখী গেইল অবশ্য ১৮ বলে ৩৫ করে বিদায় নেন। কিন্তু দিনটা যে ছিল শুধুই লুইসের, সেটি সে প্রমাণ করে দেখালেন। ১১ ছক্কায় সেঞ্চুরি পূরণ করে অপরাজিত থেকেই দলকে জেতালেন।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে মুখোমুখি হয় ত্রিনবাগো নাইট রাইডার্স ও সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। যেখানে প্রথমে ব্যাট করা ত্রিনবাগো নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করে। জবাবে লুইসের ঝড়ো সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেট ও ৩২ বল বাকি থাকতে জয় তুলে নেয় সেন্ট কিটস। একই সঙ্গে আসরটির সেমিফাইনাল নিশ্চিত করে দলটি।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়া লুইস এদিন যেন দারুণ এক বার্তাই দিয়ে রাখলেন। ৫১তম বলে ছক্কা হাঁকিয়েই তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান। পরে আরও একটি বল খেলে ১০২ রানে অপরাজিত থেকে দলকে জেতান। ১১ ছক্কার পাশাপাশি এদিন ৫টি চারও মেরেছেন এই বাঁহাতি।

১৮০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলা লুইস পেলেন পঞ্চম শতকের দেখা। ভয়ঙ্কর এই ব্যাটসম্যানের এদিন স্ট্রাইক রেট ছিল প্রায় দুশর কাছাকাছি (১৯৪.৪৪)।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৪৫ ম্যাচ খেলে পেয়েছেন আরও দুটি সেঞ্চুরি। যেখানে দুই ধরনের টি-টোয়েন্টি মিলে প্রায় সাড়ে ৬ হাজারের মতো রান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa