ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

নাসুমের বিশ্বাস, বিশ্বকাপে ভালো করবে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
নাসুমের বিশ্বাস, বিশ্বকাপে ভালো করবে বাংলাদেশ ম্যাচ সেরা নাসুম। ছবি: শোয়েব মিথুন

এক ম্যাচ হাতে রেখেই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। সিরিজের চতুর্থ ম্যাচে ৬ উইকেটের বড় জয় পায় টাইগাররা।

আর এ জয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন স্পিনার নাসুম আহমেদ।

এই সিরিজের পরই বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান। ফলে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ পাচ্ছে না লাল-সবুজের দল। তাই বিশ্বকাপের আগে বাংলাদেশের কেমন প্রস্তুতি হচ্ছে জানতে চাওয়া হয় নাসুমের কাছে।

ম্যাচ শেষে নাসুম বলেন, ‘প্রস্তুতি বলতে সবচেয়ে বড় কথা আমরা ম্যাচ জিতছি। আর ম্যাচ জিতলে এমনিতেই আত্মবিশ্বাস উঁচুতে থাকে। তো আমরা ম্যাচ জিতে যাচ্ছি বিশ্বকাপে, অবশ্যই আমাদের আত্মবিশ্বাস হাই থাকবে আর আমরা অনেক ভাল করবো আমার বিশ্বাস। ’

তিনি আরও বলেন, ‘আসলে পেশাদার ক্রিকেটার হিসেবে আমাকে যে কোনো উইকেটেই বল করতে হবে। ফ্ল্যাট হোক বা টার্নিং হোক বা যাই হোক আমাকে ভাল করতে হবে এবং পরিস্থিতি অুনযায়ী আমাকে বল করে যেতে হবে। কোন জায়গায় কেমন উইকেট তা তো আমি আগে থেকে জানি না, আমার চেষ্টা থাকবে যতটুক ভাল করা যায়। ’

‘এখন আমি অভ্যস্ত হয়ে গেছি। পাওয়ার প্লেতে বল করে অভ্যস্ত হয়ে গেছি। ওই সময় বল দিয়ে আমাকে বলা হয় না যে তুমি আমাকে একটা উইকেট বের করে দাও বা এরকম। জাস্ট আমার মতো বোলিং করার জন্য বলা হয়। আমিও চেষ্টা করি যত কম রান দেয়া যায় বা পাওয়ার প্লেতে যত কম রান দিতে পারি ওই রকম ডট বল করে যাই সেই চেষ্টা থাকে আমার। ’-যোগ করেন নাসুম।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa