ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

বিশাল জয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
বিশাল জয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে চতুর্থ ম্যাচে ইংল্যান্ডকে ১৫৭ রানের বড় ব্যবধানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ভারত। সফরকারীদের দেয়া ৩৬৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২১০ রানে অলআউট হয় ইংলিশরা।

এর আগে রবিবার (৫ আগস্ট) বিনা উইকেটে ৭৭ রান তুলে চতুর্থ দিন শেষ করেছিল ইংল্যান্ড। আজ সকালে ওপেনিং জুটি ভাঙে ঠিক ১০০ রানে। ৫০ রান করে ফিরেন রোরি বার্নস। অপর ওপেনার হাসিব হামিদ ১৯৩ বলে ৬৩ রান করেন। কিন্তু আর কেউ মাথা তুলে দাঁড়াতে পারেননি। পরবর্তীতো কোনো জুটিও হয়নি। ডেভিড মালান করেন ৫ রান। চারে নেমে অধিনায়ক জো রুট আজ কোনো ম্যাজিক্যাল ইনিংস উপহার দিতে পারেননি। ৭৮ বলে ৩৬ রান করে আউট হয়ে গেছেন।

ইংল্যান্ডের দলীয় ১৮২ রানে ৭ম ব্যাটসম্যান হিসেবে জো রুটকে আউট করেই যেন আনন্দে মেতে ওঠে ভারতীয় শিবির। এছাড়া ওলি পোপ ২, জনি বেয়ারস্টো ০, মঈন আলী ০, ক্রিস ওকস ১৮ রানে আউট হয়ে যান। বল হাতে ভারতের প্রায় সবাই ভালো করেছেন। ৩ উইকেট  নিয়ে ইংলিশদের লেজটা ছেঁটে দিয়েছেন উমেশ যাদব। ২টি করে উইকেট নিয়েছেন দুই পেসার জসপ্রিত বুমরাহ এবং শার্দুল ঠাকুর আর স্পিনার রবীন্দ্র জাদেজা। ২১০ রানেই প্যাকেট হয়ে গেছে ইংল্যান্ড। ভারত পেয়েছে ১৫৭ রানের বিশাল জয়।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa