ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

ইতিহাস গড়ার লক্ষ্যে শুরুতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
ইতিহাস গড়ার লক্ষ্যে শুরুতে ফিল্ডিংয়ে বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নামছে বাংলাদেশ দল।

রোববার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে দুই দল।

 

অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। তবে উইকেটরক্ষক হিসেবে ফের দায়িত্ব পাচ্ছেন নুরুল হাসান সোহান।

অন্যদিকে কিউইরা পরিবর্তন এনেছে ৩টি। ব্রেসওয়েল, সিয়ার্স এবং বেনেটকে বসিয়ে নামানো হয়েছে অ্যালেন, কুগেলিন এবং ডাফিকে।  

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জেতার সুযোগ বাংলাদেশের সামনে। সিরিজের তৃতীয় ম্যাচ জিতলেই দুই ম্যাচ হাতে রেখেই ইতিহাস গড়া হয়ে যাবে টাইগারদের।  

প্রথম দুই ম্যাচে জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে টাইগাররা। প্রথম ম্যাচে ৭ উইকেটের জয় পায় বাংলাদেশ। পরের ম্যাচ গড়ায় শেষ ওভার পর্যন্ত। যদিও ৪ রানে ম্যাচটি জিতে শেষ হাসি হাসে রিয়াদবাহিনী।  

এদিকে আজকের ম্যাচটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ রিয়াদের ১০০তম ম্যাচ। তার আগে আর কোনো বাংলাদেশি ক্রিকেটার এই কীর্তি ছুঁতে পারেননি।

অন্যদিকে আজকের ম্যাচটি সাকিব আল হাসানের জন্যও হতে যাচ্ছে কয়েকটি বিশ্ব রেকর্ডের মালিক হওয়ার উপলক্ষ। আর মাত্র ২টি উইকেট নিতে পারলেই প্রথম বাংলাদেশি বোলার হিসেবে সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ উইকেটের মাইলফলক গড়া হয়ে যাবে। সেই সঙ্গে ১টি পেলেই তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে লাসিথ মালিঙ্গার (১০৭) গড়া সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডে ভাগ বসাবেন। আর ২ উইকেট পেলে তিনি ছাড়িয়ে যাবেন লঙ্কান কিংবদন্তি ফাস্ট বোলারকে। শুধু কি তাই, মাত্র ২ উইকেট পেলে সাকিব ১২ হাজার রান ও ৬০০ উইকেটের একমাত্র রেকর্ডধারীও হয়ে যাবেন।

নিউজিল্যান্ডের একাদশ: রাচিন রবিন্দ্র, ফিন অ্যালেন, টম ল্যাথাম (উইকেটরক্ষক/অধিনায়ক), কলিন ডি গ্রান্ডহোম, উইল ইয়াং, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, কোল ম্যাকনচি, স্কট কুগেলিন, এজাজ প্যাটেল, জ্যাকব ডাফি।

বাংলাদেশের একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa