ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

রোহিত শর্মার সেঞ্চুরিতে ঘুরে দাঁড়ালো ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
রোহিত শর্মার সেঞ্চুরিতে ঘুরে দাঁড়ালো ভারত

ওপেনার রোহিত শর্মার অসাধারণ সেঞ্চুরি ও চেতেশ্বর পূজারার দায়িত্বশীল ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টে বড় লিডের পথে রয়েছে সফরকারী ভারত।

রোহিত অবশ্য সেঞ্চুরির পর খুব বেশিদূর যেতে পারেননি।

১২৭ রান করে আউট হয়েছেন এই ডানহাতি ওপেনার। আর পূজারা ফেরেন ৬১ রানে। তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ২৭০ রান। এরই মধ্যে ১৭১ রানের লিড নিয়েছে বিরাট কোহলির দল।  

টেস্ট ব্যাটিংয়ের দুর্দান্ত প্রদর্শনীতে ভারতকে মজবুত ভিতে দাঁড় করিয়ে দেন রোহিত ও লোকেশ রাহুল। লোকেশকে (৪৬) ফিরিয়ে ৮৩ রানের উদ্বোধনী জুটি ভাঙেন জেমস অ্যান্ডারসন। এরপর রোহিতের সঙ্গে পূজারার জুটিও জমে ওঠায় বড় স্কোরের সম্ভাবনা জেগে ওঠে ভারতের।

দ্বিতীয় উইকেটে ১৫৩ রানের জুটি গড়ার পর একই ওভারে তাঁদের দুজনকেই ফিরিয়ে দেন অলি রবিনসন। তবে এরপর আর কোনো উইকেট পড়তে দেননি ভারত অধিনায়ক বিরাট কোহলি ও নাইটওয়াচম্যান হিসেবে নামা রবিন্দ্র জাদেজা। কোহলি ২২ ও জাদেজা ৯ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শেষ করেছেন।

ভারত তাদের প্রথম ইনিংসে ১৯১ রানে অল-আউট হয়েছিল। জবাবে ইংল্যান্ড করেছিল ২৯০ রান। পাঁচ ম্যাচ সিরিজে এখন ১-১ এ সমতা বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa