ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

৩ রেকর্ড গড়তে সাকিবের চাই ২ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২১
৩ রেকর্ড গড়তে সাকিবের চাই ২ উইকেট

আর মাত্র ২টি উইকেট নিলেই ৩টি অনন্য রেকর্ডের মালিক হবেন সাকিব আল হাসান।  

সাকিবের সামনে এখন আন্তর্জাতিক আঙিনায় ৬০০ উইকেটের কীর্তি গড়ার হাতছানি।

আর সেই কীর্তি গড়তে তার প্রয়োজন মাত্র ২ উইকেটের। এমন অর্জন নেই কোনো বাংলাদেশি বোলারের দখলে। নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেই সেটা হয়ে যাবে বলে প্রত্যাশা টাইগারভক্তদের।

আন্তর্জাতিক ক্রিকেটে সাকিব এখন পর্যন্ত বল হাতে নিয়েছেন ৫৯৮টি উইকেট। এর মধ্যে কিউইদের বিপক্ষে চলতি সিরিজের প্রথম ২ ম্যাচে তিনি ৪ উইকেট নিয়েছেন। ফলে বাকি ৩ ম্যাচে মাত্র ২ উইকেট নিলেই বাংলাদেশের প্রথম বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ উইকেট পূরণ হবে তার।

শুধু তাই নয়, আর ২ উইকেট নিলেই বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক মঞ্চে একইসঙ্গে ১২ হাজার রান ও ৬০০ উইকেটের রেকর্ড গড়বেন সাকিব। যা করতে পারেননি ক্রিকেট ইতিহাসের কিংবদন্তি অলরাউন্ডাররাও।

এদিকে আর মাত্র ২ উইকেট নিতে পারলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক হয়ে যাবেন সাকিব। বর্তমানে ১০৭ উইকেট নিয়ে শীর্ষে লাসিথ মালিঙ্গা। বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে কুড়ি ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে শত উইকেট নেয়া সাকিবের শিকার ১০৬টি। অর্থাৎ আর মাত্র ১ উইকেট নিলেই লঙ্কান কিংবদন্তিকে ছুঁয়ে ফেলবেন তিনি। এরপর তাকে ছাড়িয়ে যাওয়ার পালা।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa