ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের ছয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২১
টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের ছয়ে বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৪ রানে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। এই জয়ে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের ছয়ে উঠে এসেছে টাইগাররা।

এর আগে কিউইদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় জিতে দশ নম্বর পজিশন থেকে সাতে উঠে যায় টাইগাররা। এখনও আনুষ্ঠানিক র‌্যাকিং ঘোষণা করা হয়নি। তবে আইসিসির ওয়েবসাইটে বাংলাদেশের অবস্থান ছয়ে দেখাচ্ছে।  

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগের ২৩৪ রেটিং পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ের দশম স্থানে ছিল বাংলাদেশ। এরপর সিরিজের প্রথম ম্যাচে সফরকারীদের ৭ উইকেটে হারিয়ে ৪ রেটিং পেয়ে র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে সাতে উঠে যায় মাহমুদউল্লাহবাহিনী। দ্বিতীয় ম্যাচে জেতার পর ২৪১ রেটিং পয়েন্ট নিয়ে টাইগাররা অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে ছয়ে উঠেছে। আর ২৪০ পয়েন্ট নিয়ে অজিরা সাতে নেমে গেছে।  

শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৪১ রান করে বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৩৭ রানে নিউজিল্যান্ডের ইনিংস গুটিয়ে যায়।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa