ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

পর পর দুই বলে লিটন-মুশফিকের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২১
পর পর দুই বলে লিটন-মুশফিকের বিদায় ছবি: শোয়েব মিথুন

শুরুতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখের ব্যাটে সাবধানী শুরু পেয়েছিল বাংলাদেশ। দুইজনের ব্যাট পাওয়ার প্লেতে এসেছে ৩৬ রান।

কিন্তু ইনিংস দীর্ঘ করতে পারেননি লিটন। কিউই স্পিনার রাচিন রবীন্দ্রের বলে অদ্ভুতভাবে আউট হয়েছেন এই ডানহাতি ওপেনার। শর্ট বল বাইরে বেরিয়ে যাওয়ার আগে লেগ সাইডে পাঠিয়ে সিঙ্গেল নিতে চেয়েছিলেন লিটন, কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে স্ট্যাম্প ভেঙে দেয়। বিদায়ের আগে নাঈমকে নিয়ে ৫৭ বলে ৫৯ রান যোগ করেন লিটন।  এরপরের বলেই স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে আউট হন মুশফিকুর রহিম (০)।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৬২ রান।

এর আগে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগের ম্যাচ জেতা বাংলাদেশের একাদশে কোনো পরিবর্তন আনা হয়নি। তবে নিউজিল্যান্ড দলে বেশ কয়েকটি পরিবর্তন এসেছে। আন্তর্জাতিক অভিষেক হচ্ছে তরুণ মিডিয়াম পেসার বেন সিয়ার্সের। এছাড়া একাদশে ফিরেছেন হামিশ বেনেট। একাদশ থেকে বাদ পড়েছেন ব্লেয়ার টিকনের এবং জ্যাকব ডাফি।

বাংলাদেশের একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।  

নিউজিল্যান্ডের একাদশ: রাচিন রবিন্দ্র, টম বান্ডেল, উইল ইয়ং, কলিন ডি গ্রান্ডহোম, টম ল্যাথাম (অধিনায়ক/উইকেটরক্ষক), হেনরি নিকোলস, কোল ম্যাকনকি, ডগ ব্রেসওয়েল, এজাজ প্যাটেল, হামিশ বেনেট ও বেন সিয়ার্স।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa