ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের সাফল্যকেই অনুপ্রেরণা হিসেবে নিতে চায় কিউইরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
বাংলাদেশের সাফল্যকেই অনুপ্রেরণা হিসেবে নিতে চায় কিউইরা হামিশ বেনেট

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টেয়েন্টি সিরিজ খেলতে এখন ঢাকায় অবস্থান করছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। অভিজ্ঞ ক্রিকেটার ছাড়াই সম্পূর্ণ নতুন দলে পুরোনো মুখ বলতে মাত্র হামিশ বেনেটই আছেন কিউই স্কোয়াডে।

বাংলাদেশের মাটিতে এর আগে দ্বিপাক্ষিক সিরিজের শেষ ১০ ম্যাচে মাত্র এক জয় পেয়েছে নিউজিল্যান্ড। লজ্জার এ রেকর্ড থেকে অবশ্য অনুপ্রেরণা পাচ্ছেন বলে জানান নিউজিল্যান্ডের এ বোলার।

ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে বেনেট বলেন, ‘এর আগে বাংলাদেশে এসে আমাদের ৪-০ ব্যবধানে সিরিজ হেরে দেশে ফিরতে হয়েছে। আর সফলতা খুব কম হওয়াটাই মূলত আমাদের অনুপ্রেরণা যোগাচ্ছে। যেখানে অস্ট্রেলিয়াসহ বড় বড় দল বাংলাদেশের বিপক্ষে এত পরিশ্রম করেও সফলতা পায়নি আমরা সেখানে বিজয় নিয়ে নিজ দেশে ফিরতে চাই। ’

কয়েকদিন আগে বাংলাদেশের বিপক্ষে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হেরে বিদায় নিতে হয়েছে অস্ট্রেলিয়াকে। অজিদের সেই হার থেকে অভিজ্ঞতা নেয়ার পাশাপাশি উইকেট ও কন্ডিশনের বিষয়ে পরিকল্পনার কথা জানান বেনেট।

তিনি বলেন, ‘এটি (অস্ট্রেলিয়া সিরিজ) খেলার পাশাপাশি মজাও ছিল। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ দলের খেলার ধরন কেমন ছিল তা জানতে পারায় সিরিজটিকে ধন্যবাদ। অবশ্য খেলার ধরন এক ব্যাপার আর এ কন্ডিশনে খেলা আরেক ব্যাপার। যদিও আমাদের হাতে অনুশীলন করার জন্য চার-পাঁচদিন সময় আছে, তখন আমরা এ উইকেটে কিভাবে খেলব তা পরিকল্পনা করে নেব। ’ 

এদিকে কিউই ব্যাটসম্যান ফিন অ্যালেন ঢাকায় পৌঁছেই করোনা পজিটিভ হওয়ায় উদ্বিগ্ন নিউজিল্যান্ড ক্রিকেটাররা। বর্তমানে তিনি হোটেলের আলাদা কক্ষে আইসোলেশনে মেডিক্যাল দলের তত্ত্বাবধানে সুস্থ আছেন বলে জানান বেনেট। এছাড়া সুস্থ হলে তার সাথে শেষ কয়েকটি ম্যাচ খেলার আশাও ব্যক্ত করেন কিউই এ বোলার।

অ্যালেনের ব্যাপারে তিনি বলেন, ‘আমরা তাকে নিয়ে চিন্তিত ছিলাম। তার সামনে আইপিএল, দ্য ব্লাস্ট ও দ্য হান্ড্রেডের অনেকগুলো ম্যাচ অপেক্ষা করছে। সবাই তার দুর্দান্ত খেলা দেখার অপেক্ষায় ছিল, তাই বেশি খারাপ লাগছিল। অবশ্য সে এখন সুস্থ অবস্থায় হোটেলের অন্য পাশে আইসোলেশনে আছে। ’

আগামী ১ সেপ্টেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।