ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের বাকি অংশে খেলবেন সাকিব-মোস্তাফিজ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
আইপিএলের বাকি অংশে খেলবেন সাকিব-মোস্তাফিজ!

ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর ১৬ মাস পিছিয়ে গেছে। ফলে আইপিএলের বাকি অংশে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের খেলার সম্ভাবনাও উজ্জ্বল হলো।

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশে সিরিজ খেলার কথা ছিল ইংলিশদের। তবে নির্ধারিত সিরিজের সূচি পুনর্নির্ধারণ নিয়ে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে আলোচনা শেষে সফর পিছিয়ে যাওয়ার খবর মঙ্গলবার বিবৃতি দিয়ে জানিয়েছে বিসিবি।  

নতুন সূচি অনুযায়ী, ইংলিশরা বাংলাদেশে আসবে ২০২৩ সালের মার্চে। ম্যাচসংখ্যাও অপরিবর্তিতই থাকছে। আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সঙ্গে সমানসংখ্যক টি-টোয়েন্টিও থাকছে।

সেপ্টেম্বর-অক্টোবরের সফর পিছিয়ে যাওয়ায় সাকিব ও মোস্তাফিজের আইপিএলের বাকি অংশে খেলার সুযোগ তৈরি হয়েছে। ইতিবাচক ইঙ্গিত দিয়েছে বিসিবিও। তাছাড়া ইংলিশ ক্রিকেটাররাও এখন আইপিএলে খেলতে পারবেন।  

করোনা হানায় ২৯টি ম্যাচ হয়ে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি অংশ ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। যদিও এর আগে ইসিবি জানিয়েছিল, আইপিএলের নতুন সূচি হলে তারা নিজেদের ক্রিকেটারদের তাতে খেলার অনুমতি দেবে না। কিন্তু বিশ্বকাপ যেহেতু আমিরাতেই, তাই প্রস্তুতির কথা ভেবে শেষ পর্যন্ত নিজেদের সিদ্ধান্ত থেকে সরে এলো তারা। একই সময়ে সাকিব ও মোস্তাফিজও আইপিএল খেলতে চাইলে অনাপত্তিপত্র দেওয়া হবে বলে জানালেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান আকরাম খান।

আকরাম বলেন, ‘ওরা যদি আবেদন করে এবং ওই সময়ে যদি কোনো আন্তর্জাতিক সিরিজের সূচি না থাকে (ইংল্যান্ডের সফর পিছিয়ে যাওয়ায় একই সময়ে যদি বিসিবি নতুন কোনো সিরিজ চূড়ান্ত না করে), তাহলে আইপিএল খেলার অনাপত্তিপত্র (এনওসি) নিয়ে সমস্যা হওয়ার কথা নয়। ’

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad