ঢাকা, সোমবার, ৪ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

ক্রিকেট

এক বছরের নিষেধাজ্ঞায় ৩ লঙ্কান ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
এক বছরের নিষেধাজ্ঞায় ৩ লঙ্কান ক্রিকেটার

আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য কুসল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকভেলাকে নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। দলটির ইংল্যান্ড সফরে জৈব সুরক্ষা বলয় ভাঙ্গার দায়ে েএই শাস্তি পেলেন তারা।

পাশাপাশি তাদের এক কোটি রুপি করে জরিমানাও করা হয়েছে।

শুক্রবার এক বিবৃতিতে তিন ক্রিকেটারের শাস্তির কথা জানায় এসএলসি। এছাড়া মেন্ডিস, গুনাথিলাকা ও ডিকভেলাকে ঘরোয়া ক্রিকেটেও ছয় মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

এদিকে কুসল মেন্ডিস এর সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে আরও এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাও রয়েছে। আগামী দুই বছরের মধ্যে নিয়ম ভাঙলে এই শাস্তিও বাস্তবায়ন করবে বোর্ড। শাস্তি কাটানোর সময়টায় বোর্ডের প্রস্তাবিত চিকিৎসকদের কাছে নিয়মিত কাউন্সিলিং করাতে হবে তিন ক্রিকেটারকে।

এর আগে গত জুনে ইংল্যান্ড সফরে জৈব সুরক্ষা বলয় ভাঙ্গেন মেন্ডিস, গুনাথিলাকা ও ডিকভেলা। তাৎক্ষণিকভাবে দেশে ফিরিয়ে আনা হয় তাদের। ঘটনার তদন্তে এরপর সুপ্রিম কোর্টের সাবেক বিচারককে প্রধান করে গঠন করা হয় পাঁচ সদদ্যের তদন্ত কমিটি। তারা সুপারিশ করেছিলেন মেন্ডিস ও গুনাথিলাকাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করার, ডিকভেলাকে ১৮ মাস।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa