ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

দ্রুততম ১০০ ছক্কার রেকর্ডে গেইলকে ছাড়িয়ে লুইস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
দ্রুততম ১০০ ছক্কার রেকর্ডে গেইলকে ছাড়িয়ে লুইস

টি-টোয়েন্টির ফেরিওয়াল ক্রিস গেইল। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচেই তার ব্যাট জ্বলে উঠেছিল।

উইন্ডিজ সিরিজ জিতেছে ৪-১ ব্যবধানে। সিরিজের শেষ ম্যাচেও ১৬ রানে জিতে নিয়েছে উইন্ডিজ। এই ম্যাচে ৪টি বাউন্ডারি এবং ৯টি ছক্কা হাঁকান এভিন লুইস। ৩৪ বলে ৭৯ রানের ঝোড়ো ইনিংস খেলার পথে তিনি ভেঙে দেন 'দ্য ইউনিভার্স বস' ক্রিস গেইলের একটি রেকর্ড।

আন্তর্জাতিক ক্রিকেট হোক বা ঘরোয়া লিগ, বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে ছক্কার নজিরে ক্রিস গেইলের ধারেকাছে কেউ নেই। গেইলের পদাঙ্ক অনুসরণ করতে গিয়ে তাকেই টপকে গেলেন ওপেনার এভিন লুইস।

এই মুহূর্তে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তার ছক্কার সংখ্যা ১০১টি। সবচেয়ে কম ইনিংসে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ ছক্কার মাইলফলক টপকে যান লুইস। এতে তার সময় লেগেছে ৪২ ইনিংস। এখানে তিনি গেইলকে পেছনে ফেলেছেন।

ক্রিস গেইল ৪৯টি ইনিংসে ১০০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছক্কা হাঁকিয়েছিলেন। এই তালিকার তৃতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের কলিন মানরো। তিনি ৫৭টি ইনিংসে ১০০ ছক্কা হাঁকান। অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ৭০টি ইনিংসে ১০০ ছক্কা মেরেছেন। নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল ৭২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইনিংসে ১০০ ছক্কা হাঁকানোর কৃতিত্ব দেখিয়েছেন। সার্বিকভাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ ছক্কা হাঁকানো সপ্তম ক্রিকেটার হলেন লুইস। একইসঙ্গে তিনি ক্রিস গেইলের পর এই মাইলফলক ছোঁয়া দ্বিতীয় ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa