ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বেই মুখোমুখি ভারত-পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বেই মুখোমুখি ভারত-পাকিস্তান সংগৃহীত ছবি

এমনিতেই বড় কোনো টুর্নামেন্ট ছাড়া মুখোমুখি হয় না ভারত ও পাকিস্তান। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজ তো বন্ধ বহু আগে থেকেই।

ফলে অধিকাংশ সময় ক্রিকেটভক্তরা সবচেয়ে জমজমাট লড়াই থেকে বঞ্চিত হয়। তবে এবার তাদের সেই আক্ষেপ ঘুচতে চলেছে। কারণ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বেই দেখা হচ্ছে কোহলি-বাবরদের।

করোনার কারণে ভারতের বদলে সংযুক্ত আরব আমিরাত আর ওমানে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আজ শুক্রবার দুটি গ্রুপে থাকা দলগুলোর নাম ঘোষণা করেছে আইসিসি। সুপার ১২ পর্বে ওঠার আগে ৮টি দলের মধ্যে খেলা হবে প্রথম পর্ব। সেই পর্বের গ্রুপ 'এ' তে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং নামিবিয়া। গ্রুপ বি-তে আছে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওমান। এই দুই গ্রুপ থেকে চারটি দল উঠবে সুপার ১২ পর্বে।

গ্রুপের শীর্ষে থাকা দুই দল সুপার ১২ খেলার সুযোগ পাবে। সুপার ১২ পর্বে ইতিমধ্যেই আছে আটটি দল। প্রথম গ্রুপে আছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় গ্রুপে আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং আফগানিস্তান। এমনিতেই আইসিসির ইভেন্ট ছাড়া ভারত আর পাকিস্তানের দেখা হয় না। আসন্ন বিশ্বকাপে আবারও সেই স্বাদ পেতে যাচ্ছেন দর্শকরা। প্রথম পর্ব থেকে চারটি দল উঠে আসবে সুপার ১২ পর্বে।

গ্রুপ 'এ' র বিজয়ী এবং গ্রুপ 'বি' র দ্বিতীয় স্থানে থাকা দল খেলবে সুপার ১২-এর প্রথম গ্রুপে। গ্রুপ 'বি' র বিজয়ী এবং গ্রুপ 'এ' র দ্বিতীয় স্থানে থাকা দল খেলবে দ্বিতীয় গ্রুপে। আগামী অক্টোবর মাসে এই আসর শুরু হওয়ার কথা আছে। যার সূচি ঘোষিত হতে পারে আগামী সপ্তাহে।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।