ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

৪ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
৪ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

দলীয় সংগ্রহ ৭০ রান ছাড়াতেই চতুর্থ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ। অবাক করা ব্যাপার হলো, প্রতিটি উইকেট হারানোর পেছনেই রয়েছে ব্যাটসম্যানদের অযথা অফ স্ট্যাম্পের বাইরের বলে কাট করার প্রবণতা।

৫৭ রানে তৃতীয় উইকেট হারানোর পর ক্রিজে আসা মোসাদ্দেক হোসেন মাত্র ৫ রানের ইনিংস খেলেই জিম্বাবুয়ের পেসার চাতারার শর্ট বলে অলস ভঙ্গিতে কাট করতে গিয়ে উইকেটরক্ষক চাকাভার হাতে ক্যাচ তুলে দেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২১ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

শুক্রবার (১৬ জুলাই) হারারে স্পোর্টস ক্লাবে সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে টসে হেরে ব্যাটিং করছে বাংলাদেশ।

শুরুতে ব্যাটিং করতে নেমে প্রথম দুই ওভারে কোনো রানই করতে পারেননি দুই ওপেনার তামিম ও লিটন। এরপর তৃতীয় ওভারের প্রথম বলেই জিম্বাবুয়ের পেসার মুজারাবানির বলে কাট করতে চেয়েছিলেন তামিম। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষক চাকাভার গ্লাভসে জমা হয়। ৭ বল খেলে কোনো রান করার আগেই বিদায় নিতে হয় বাংলাদেশি ওপেনারকে।

তিনে নামা সাকিব ক্রিজে এসেই ব্রাউন্ডারি হাঁকান। রানের চাকা সচল রাখার দিকেও দৃষ্টি দেন তিনি। অন্যদিকে লিটন তখনও ধীরেসুস্থে খেলার দিকেই মনোযোগী। কিন্তু মুজারাবানির করা নবম ওভারের দ্বিতীয় বলে অফসাইডের বাইরের শর্ট বলে কাট করতে গিয়ে বার্লের হাতে ক্যাচ তুলে দিলে শেষ হয় এই বাঁহাতির ২৫ বলে ৩ চারে সাজানো ১৯ রানের ইনিংস।

সাকিব বিদায় নেওয়ার পর মিঠুন আক্রমণাত্মক খেলার চেষ্টা করেন। দলের রানও ৫০ ছাড়ায়। কিন্তু তিনিও কাট করতে গিয়েই ১৯ বলে ৪ চারে ১৯ রানের ইনিংস খেলে চাতারার শিকার হন। চাতারার লেন্থ বলে কাট করতে গিয়ে উইকেটরক্ষক চাকাভার হাতে ক্যাচ তুলে দেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ: ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ব্র্যান্ডন টেইলর, ডিয়ন মায়ার্স, টিমিসেন মারুমা, রেগিস চাকাভা, রায়ান বার্ল, লুক জঙওয়ে, তেন্দাই চাতারা, ব্লেসি মুজারাবানি, রিচার্ড এনগাভারা।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa