ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

ভালো প্রস্তুতির মাঝেও মোস্তাফিজকে নিয়ে অস্বস্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
ভালো প্রস্তুতির মাঝেও মোস্তাফিজকে নিয়ে অস্বস্তি

ব্যাট হাতে দারুণভাবে প্রস্তুতি সারলেন তামিম ইকবাল ও নিচের দিকের ব্যাটসম্যানরা। পরে বোলারদের প্রস্তুতিও ভালোই হয়েছে।

কিন্তু অস্বস্তি হয়ে রইলো মোস্তাফিজুর রহমান বোলিংয়ের প্রথম ওভারেই উঠে যাওয়া।  

ওয়ানডে সিরিজের আগে জিম্বাবুয়ের বাছাইকৃত একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে বুধবার আগে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ২৯৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে জিম্বাবুয়ে ৪০.১ ওভারে ৭ উইকেটে ১৮৯ রান তোলার পর আলোকস্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। ডি/এল পদ্ধতিতে বাংলাদেশই জেতার কথা। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ম্যাচের ফলাফল স্পষ্ট করা হয়নি ম্যাচ কর্মকর্তাদের পক্ষ থেকেও।

প্রস্তুতিমূলক ম্যাচ হওয়ায় ব্যাটিং করলেও বোলিং করেননি সাকিব আল হাসান। খেলেননি তাসকিন আহমেদ।

হারারের হাইফিল্ডের তাকাশিঙ্গা স্পোর্টস ক্লাবে খুব ধীরগতিতে শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ও মোহাম্মদ নাঈম। তবে দ্বাদশ ওভারে আগ্রাসী হয়ে ওঠেন তামিম। ফারাজ করিমের ওই ওভারে ৩ চারের পর ১ ছক্কা মিলিয়ে তিনি নেন ১৮ রান। তবে অন্যপ্রান্তে শুরুর মেজাজ ধরে রেখেই খেলা নাঈম শেষ পর্যন্ত চিভাঙ্গাকে তুলে মারতে গিয়ে ক্যাচ তুলে দেন। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৫২ বলে ২৫ রান।

অধিনায়ক তামিম ইকবাল অবশ্য ৪৬ বলে ফিফটি পূর্ণ করেন। ৬২ বলে ৬৬ রান করে তিনি ওয়েসলি মাধেভেরের বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন। এরপর দ্রুত বিদায় নেন লিটন দাস (২)। মাধেভেরের বলে ক্রিজ ছেড়ে খেলতে এসে স্টাম্পড হয়েছেন তিনি। তবে মোহাম্মদ মিঠুন ৪২ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩৯ রান করে স্বেচ্ছা অবসরে যান। তিনে নামা সাকিবের ব্যাট থেকে ৬০ বলে ৩৯ রানের ধীরগতির ইনিংস।

শেষদিকের ব্যাটসম্যানরা অবশ্য দ্রুত রান তুলেছেন। ছয়ে নেমে মোসাদ্দেক হোসেন ৩০ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৬ রান করে স্বেচ্ছা অবসরে যান। এরপর চিভাঙ্গার বলে এলবিডব্লু হওয়ার আগে ৩ চার ও ১ ছয়ে ২৩ বলে ২৮ রান করেছেন আফিফ হোসেন। আর শেষদিকে ১২ বলে ১৮ রান করেছেন নুরুল হাসান এবং মোহাম্মদ সাইফউদ্দিন ১০ বলে ১২ রান করেন।  

ব্যাটিং প্রস্তুতি ভালো হলেও বোলিংয়ের শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ দল। প্রথম ওভার করতে এসে পঞ্চম বলের পর অ্যাঙ্কেলে অস্বস্তি নিয়ে মাঠ ছাড়েন মোস্তাফিজ। তবে দলের বাকি বোলাররা ফিজের অভাব বুঝতে দেননি। দলীয় ২৪ রানে প্রথম ধাক্কা খাওয়ার পর জিম্বাবুয়ে নিয়মিত বিরতিতে উইকেট খুইয়েছে। তবে এর মাঝেও ডিওন মায়ার্স ব্যাট হাতে ঝড় তোলেন। ২৯ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলেছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তাছাড়া শেষদিকে ৫৯ বলে ৫৯ রানে ইনিংস খেলে অপরাজিত থাকেন টিমাইসেন মারুমা।  

বল হাতে বাংলাদেশের মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন এবং ইবাদত হোসেন ২টি করে উইকেট নিয়েছেন। একটি উইকেট গেছে শরিফুল ইসলামের দখলে।

আগামী শুক্রবার থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর সমানসংখ্যক টি-টোয়েন্টিও খেলবে দুই দল।

বাংলাদেশ সময়: ০০২৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa