ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

অভিষেক মাসেই আইসিসি সেরা কনওয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
অভিষেক মাসেই আইসিসি সেরা কনওয়ে

নিউজিল্যান্ডের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের অন্যতম নায়ক ডেভন কনওয়ে। জুন মাসেই ইংল্যান্ডের বিপক্ষে তার টেস্ট অভিষেক হয়।

ক্রিকেটের তীর্থ লর্ডসে অভিষেক টেস্টেই হাঁকান দারুণ এক ডাবল সেঞ্চুরি। সেই ধারাবাহিকতায় পরের টেস্টে খেলেন ৮০ রানের ইনিংস। এরপর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষেও পঞ্চাশোর্ধ ইনিংস উপহার দেন। তাই ডেভন কনওয়েকে মাসের সেরা ঘোষণা করেছে আইসিসি।

সেরার লড়াইয়ে কনওয়ের সঙ্গী ছিলেন এবার সতীর্থ কাইল জেমিসন ও দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ম্যাচ সেরা হন পেস তারকা জেমিসন। অন্যদিকে উইন্ডিজ সফরে ভালো করেছিলেন ডি কক। পুরস্কার জিতে কনওয়ে বলেন, 'এই পুরস্কার পেয়ে আমি সত্যিই সম্মানিত। টেস্ট ক্রিকেটের পারফরম্যান্সের জন্য এই স্বীকৃতি পাওয়ায় তা বাড়তি স্পেশাল হয়ে উঠেছে। লর্ডসে ডাবল সেঞ্চুরি করা ছিল স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার। ভারতের বিপক্ষে জয়ে দলে অবদান রাখাও বিশেষ কিছু। '

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। ভোটিং একাডেমিতে আছেন ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা। তিন টেস্টে ৩০ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যানের সংগ্রহ ৩৭৯। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে তার আবির্ভাবই ঘটে রেকর্ড ৪৪৭ রেটিং পয়েন্ট নিয়ে। মেয়েদের ক্রিকেটে জুনের সেরা হয়েছেন ইংল্যান্ডের সোফি এক্লেস্টোন। ভারতের স্নেহ রানা ও শেফালি ভার্মাকে হারিয়ে তিনি এই পুরস্কার জিতেছেন।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa