ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

হেটমায়ার-রাসেল ঝড়ে অজিদের উড়িয়ে দিল ক্যারিবীয়রা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
হেটমায়ার-রাসেল ঝড়ে অজিদের উড়িয়ে দিল ক্যারিবীয়রা

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৫৬ রানে হেরেছে অস্ট্রেলিয়া। টানা দুই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ক্যারিবিয়ানরা।

সেন্ট লুসিয়ায় নির্ধারিত ২০ ওভারে ওয়েস্ট ইন্ডিজ করে ১৯৬ রান। জবাবে ১৪০ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

ড্যারেন স্যামি আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রবিবার (১১ জুলাই) সকালে শুরু হয় ম্যাচটি। টস হেরে ব্যাটিংয়ে নামে ক্যারিবিয়ানরা। আন্দ্রে ফ্লেচার ছক্কা মারেন মিচেল স্টার্কের করা প্রথম ওভারেই। আউটও হন ফ্লেচারই (৯) আগে। ক্রিস গেইল এই ম্যাচেও ফিরতে পারেননি ফর্মে (১৬ বলে ১৩)। তিন ছক্কায় লেন্ডল সিমন্সের ইনিংস থামে ২১ বলে ৩০ করে।

১১ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের রান ছিল ৩ উইকেটে ৭৮। এরপরের ৯ ওভারে ইনিংসের চিত্র বদলে দেন হেটমায়ার, ব্রাভো, রাসেলরা। চার ছক্কায় হেটমায়ারের ৩৬ বলে ৬১ রানের ইনিংস রান আউটে শেষ হয় ১৮তম ওভারে। টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার সেরা ইনিংস এটি। ব্রাভোর সঙ্গে তার জুটিতে আসে ৬১ বলে ১০৩। শেষ দিকে তাণ্ডব চালান রাসেল। ৮ বলে ২৪ করে অপরাজিত থাকেন রাসেল। ব্রাভো করেন ৩৪ বলে অপরাজিত ৪৭ রান।
১৯৭ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া কোনো রকম চ্যালেঞ্জই জানাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজকে। প্রথম ওভারেই ম্যাথু ওয়েডকে ফেরান শেলডন কটরেল। পরের ওভারে অ্যারন ফিঞ্চকে বিদায় করেন ফিদেল এডওয়ার্ডস। যদিও নিজের দ্বিতীয় ওভারে চোট নিয়ে মাঠ ছাড়েন এডওয়ার্ডস।

প্রথম ম্যাচে ফিফটি করা মিচেল মার্শ কেবল একটু লড়াই চালিয়ে যান। পজি শিবিরের আর কেই সেভাবে দাঁড়াতে পারেননি। জশ ফিলিপি ১৩ ও মোইজেস হেনরিকেস ১৯ রান করেন। টানা দ্বিতীয় ফিফটিতে মার্শ করেন ৪২ বলে ৫৪ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে তিন উইকেট নেন হেইডেন ওয়ালশ জুনিয়র। আগের ম্যাচেও ৩ উইকেট নিয়েছিলেন এই লেগ স্পিনার। দারুণ ব্যাটিংয়ে ম্যাচ সেরা হয়ে হেটমায়ার।

এরপর ওয়েস্ট ইন্ডিজের সিরিজ জয়ের আর অস্ট্রেলিয়ার টিকে থাকার লড়াই বাংলাদেশ সময় আগামী মঙ্গলবার ভোরে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa