ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

লিড ছাড়ালো ৪০০, সেঞ্চুরির পথে সাদমান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
লিড ছাড়ালো ৪০০, সেঞ্চুরির পথে সাদমান

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে চতুর্থ দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছে বাংলাদেশ। ইতোমধ্যে দলীয় দু’শ পার করেছে টাইগাররা।

এরপরেই লিড ৪০০ ছাড়িয়েছে। পূর্ণ টেস্ট মেজাজে ব্যাট করা সাদমান ইসলাম ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছেন। তবে আক্রমণাত্মক ব্যাটিং করছেন নাজমুল হোসেন শান্ত।

শনিবার হারারে স্পোর্টস ক্লাবে চতুর্থ দিন দ্বিতীয় ইনিংসে ফের ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৯ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ২১২ রান করেছে দলটি। লিড দাঁড়িয়েছে ৪০৪ রানে। ক্যারিয়ারের তৃতীয় টেস্ট ফিফটি করা সাদমান ইসলাম ৯০ রানে অপরাজিত রয়েছেন। অন্যপ্রান্তে ৭০ রানে আছেন নাজমুল হোসেন শান্ত।

দ্বিতীয় ইনিংসে দলীয় ৮৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ওপেনার সাইফ হাসানকে হারায় সফরকারীরা। ৯৫ বলে ৬টি চারের সাহায্যে ৪৩ করে রিচার্ড এনগারাভার বলে বিদায় নেন সাইফ।

এর আগে তৃতীয় দিন কোনো উইকেট না হারিয়ে ৪৫ রানে শেষ করে বাংলাদেশ। যেখানে মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের ঘূর্ণিতে জিম্বাবুয়ে নিজেদের প্রথম ইনিংসে ২৭৬ রানে গুটিয়ে যায়। বাংলাদেশ পেয়েছিল ১৯২ রানের লিড।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa