ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

ভিসা জটিলতায় পিছিয়ে গেল রুবেল-শামিমের জিম্বাবুয়ে যাত্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
ভিসা জটিলতায় পিছিয়ে গেল রুবেল-শামিমের জিম্বাবুয়ে যাত্রা

ভিসা জটিলতার কারণে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে দলে থাকা রুবেল হোসেন এবং টি-টোয়েন্টি দলে ডাক পাওয়া তরুণ অলরাউন্ডার শামিম হোসেন জিম্বাবুয়ে যেতে পারছেন না।

ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা বেশ কয়েকজন ক্রিকেটার এরইমধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে খেলছেন।

রুবেল ও শামিম ছাড়া বাকিরা গতকাল বৃহস্পতিবার ও আজ শুক্রবার ভোরে দুই ভাগ হয়ে জিম্বাবুয়ে সফরে গেছেন। তবে ভিসা সমস্যার সমাধান হলে তারা দুজনও দলের বাকিদের সঙ্গে যোগ দেবেন।

শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

আকরাম খান বলেন, ‘সাম্প্রতিক সময়ে বেশকিছু ফ্লাইট বাতিল হয়েছে। তাই আমরা কোনো ঝুঁকি নিতে চাইনি এবং তাদের দ্রুত সম্ভব (জিম্বাবুয়েতে) পাঠানোর সিদ্ধান্ত নিই। রুবেল ও শামিম ভিসা জটিলতায় তাদের সঙ্গে যেতে পারেনি। তবে আমরা খুব শিগগিরই আমরা তাদের পাঠাতে পারব। ’

বিসিবি’র একটি সূত্র জানিয়েছে, জিম্বাবুয়ের ভিসা অফিসের কৌশলগত সমস্যার কারণেই রুবেল ও শামিমের ভিসা সংক্রান্ত এই জটিলতা। সমস্যার সমাধান দুই-একদিনের মধ্যেই হয়ে যাবে বলেও জানিয়েছে ওই সূত্র।

ওদিকে এরইমধ্যে জিম্বাবুয়েতে পৌঁছে গেছেন ওয়ানডে দলে থাকা মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন। তারা সবাই জিম্বাবুয়ে পৌঁছে করোনা পরীক্ষাতে নেগেটিভ হয়েছেন। আর আজ ভোরে রওয়ানা দেওয়া সৌম্য সরকার, মেহেদী হাসান, আমিনুল ইসলাম ও নাসুম আহমেদ এখন জিম্বাবুয়ের পথেই আছেন।

চলতি টেস্ট শেষে বাংলাদেশ দল ওয়ানডে সিরিজ শুরুর ২ দিন আগে (১৪ জুলাই) একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে। এরপর ১৬, ১৮ এবং ২০ জুলাই মাঠে গড়াবে ৩ ওয়ানডে। আর ২৩, ২৫ এবং ২৭ জুলাই হবে তিন টি-টোয়েন্টি ম্যাচ।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa