ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

দাদার জন্মদিনে হঠাৎ বাড়ি গিয়ে চমকে দিলেন দিদি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
দাদার জন্মদিনে হঠাৎ বাড়ি গিয়ে চমকে দিলেন দিদি

কলকাতা: বাংলার দাদা সৌরভ গাঙ্গুলীর ৪৯তম বছরের জন্মদিন উপলক্ষে সবাইকে চমকে দিয়ে হঠাৎ তার বাসায় গিয়ে শুভেচ্ছা জানিয়ে গেলেন বাংলার দিদি মমতা ব্যানার্জী। মূলত ভারতীয় ক্রিকেটের সাবেক অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্টের সঙ্গে বরাবরই সুসম্পর্ক রাজ্যের মুখ্যমন্ত্রীর।

বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল ৫টা নাগাদ সৌরভের বেহালার বাড়িতে তাকে শুভেচ্ছা জানাতে আসেন মমতা। উল্লেখযোগ্য বিষয় হল এর আগে কখনও সৌরভের বাড়িতে এসে মহারাজাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে আসেননি মমতা। এমনটা ঘটলো এই প্রথমবার। বলা যেতেই পারে বাংলার দাদার বাড়িতে বাংলার দিদি প্রথম আগমন। যা বাংলার ইতিহাসে এক ঐতিহাসিক দিন হিসাবে স্মরণীয় হয়ে থাকল।

এর আগে গত জানুয়ারি মাসে যখন সৌরভের হৃদযন্ত্রে রিং বসেছিল, তখন মমতা হাসপাতালে ছুটে গিয়েছিলেন তার প্রিয় সৌরভকে দেখতে। এবার সৌরভের বাড়িতে পা রাখলেন মুখ্যমন্ত্রী।

তবে এদিন সকাল থেকেই সৌরভের বাড়ির সামনে তার অনুরাগীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। তবে এবার চলমান করোনার কারণে সৌরভ নিজের বাড়িতে অতিথিদের আগমনে রাশ টেনেছেন। পরিবারের সকলের সঙ্গে বাড়িতেই সকালে কেক কেটেছেন মহারাজ। তবে সবটাই ক্লোজ ডোর সেরিমনি। কন্যা সানা যেমন সৌরভের জন্মদিনে বিশেষভাবে সেলিব্রেট করছেন, তেমন স্ত্রী ডোনা আবার মহারাজকে মোবাইল ফোন উপহার দিয়েছেন।

এমন সময়েই বেহালার বাড়িতে মুখ্যমন্ত্রী হাজির হয়ে চমকে দিয়েছেন। জন্মদিনে সৌরভও সৌজন্যবশত শাড়ি উপহার দিয়েছেন। জানা যায়, ডোনা গঙ্গোপাধ্যায় নিজে মুখ্যমন্ত্রীর জন্য শাড়ি কিনে এনেছিলেন।

ভারতে দিনটি সৌরভ দিবস হিসেবে পালিত হচ্ছে। ক্রিকেটের প্রাঙ্গনে যেমন জন্মদিনে শচীন, শেওয়াগ থেকে ঋষভ পন্থের শুভেচ্ছায় ভাসিয়ে দিয়েছেন, তেমন বলিউডের একের পর এক সেলেব্রেটিরা মহারাজকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন।

অন্যদিকে অস্ত্রোপচারের পর থেকে সৌরভের খাওয়াদাওয়াতেও রয়েছে হাজারো নিষেধাজ্ঞা। ফলে সে অর্থে খাদ্যরসিক সৌরভকে বাড়ির তৈরি হালকা খাবারেই বিশেষ দিন উদযাপন করতে হয়েছে বলে জানা গেছে। প্রতিবারের মত এবার আর তার তার বিরিয়ানি খাওয়া হচ্ছে না বলে খবর পাওয়া গেছে।

নিজে বিশ্বকাঁপানো ক্রিকেটার হলেও সৌরভ জানিয়েছেন সে একজন ফুটবল প্রেমী। ফলে আগামী রোববার তার চোখ থাকবে কোপা আমেরিকায়। ফুটবলার হিসেবে ম্যারাডোনার বড় ফ্যান হলেও নিজে একজন ব্রাজিল সমর্থক। ফলে তার জন্য একটা কঠিন ম্যাচ হতে চলেছে বলে নিজেই জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
ভিএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa