ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

এক রাতে তিন হ্যাটট্রিক!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
এক রাতে তিন হ্যাটট্রিক! লকি ফার্গুসন, অ্যাডাম মিলনে ও ব্লেক কালান।

পরপর তিন উইকেট নিয়ে হ্যাটট্রিক করা ক্রিকেটের সবচেয়ে কঠিনতম কাজের মধ্যে একটি। তাই এই ঘটনা হরহামেশা ঘটে না।

কিন্তু ইংল্যান্ডের ক্রিকেটে এক রাতে দেখা গেল তিনটি হ্যাটট্রিক! টি-টোয়েন্টি ব্লাস্টে এই দৃষ্টান্ত স্থাপন করেছেন লকি ফার্গুসান, তার স্বদেশী পেসার অ্যাডাম মিলনে এবং ব্লেক কালান।

মিডলসেক্সের হয়ে সামারসেটের বিপক্ষে কালান হ্যাটট্রিক করেন। চার উইকেট নিয়ে দুর্দান্ত বোলিং করলেও ম্যাচ হারতে হয় তার দলকে। তবে ইয়র্কশায়ারের হয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে ম্যাচের শেষ ওভারে হ্যাটট্রিক নিয়ে দলকে ৯ রানে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন লকি। এই জয়ের ফলে ব্লাস্টের উত্তর গ্রুপে দ্বিতীয় স্থানে নিজেদের জায়গা ধরে রাখল ইয়র্কশায়ার।

ফার্গুসনের স্বদেশী অ্যাডাম মিলনে কেন্টের হয়ে পরপর তিন উইকেট তুলে নেন। বাকি দুই বোলারের মতো তারও প্রাপ্ত উইকেট সংখ্যা চার। অতীতে একইদিনে আইপিএলের ইতিহাসে স্যামুয়েল বদ্রি এবং অ্যান্ড্রু টাইয়ের তিন বলে তিনটি উইকেট নেওয়ার ইতিহাস আছে। তবে কোনো টু্র্নামেন্ট তো দূর, সারাবিশ্বে উচ্চস্তরের ক্রিকেটে এমন একই রাতে তিনটি হ্যাটট্রিকের ঘটনা ঘটেছে কিনা- তা নিয়ে সন্দেহ আছে।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa