ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

পিসিবির চুক্তিতে বাদ আব্বাস-শফিক, নতুন যুক্ত হলেন ৮ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
পিসিবির চুক্তিতে বাদ আব্বাস-শফিক, নতুন যুক্ত হলেন ৮ ক্রিকেটার

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চলতি ২০২১-২২ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিভুক্ত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। এবারের চুক্তিতে ৮ জন নতুনসহ জায়গা পেয়েছেন মোট ২০ জন ক্রিকেটার।

চুক্তি ২০২১ সালের ১ জুলাই থেকে কার্যকর হয়েছে। মেয়াদ শেষ হবে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত। কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া এ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা আগের চেয়ে ২৫ শতাংশ বেশি পারিশ্রমিক পাবেন।

চুক্তি থেকে বাদ পড়েছেন মোহাম্মদ আব্বাস, আসাদ শফিক, হায়দার আলী, হারিস সোহেল, ইফতেখার আহমেদ, শান মাসুদ, উসমান শেনওয়ারি, নাসিম শাহ ও ইমাদ ওয়াসিম। তবে দারুণ পারফরম্যান্সে চুক্তির সর্বোচ্চ ‘এ’ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন হাসান আলী ও মোহাম্মদ রিজওয়ান। পিএসএলে ভালো করায় ইমার্জিং ক্যাটাগরিতে সুযোগ পান শাহনেওয়াজ দানি। তার সঙ্গে আছেন ইমরান বাট ও উসমান কাদির।

‘এ’, ‘বি’, ‘সি’ ও ইমার্জিং এই চার ক্যাটাগরিতে ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করেছে পিসিবি। ‘এ’ বাদে অন্য ক্যাটাগরিতে ২৫ শতাংশ ম্যাচ ফি বাড়ানো হয়েছে। শীর্ষ তিন ক্যাটাগরিতে ২৫ শতাংশ ও ইমার্জিং ক্যাটাগরিতে ১৫ শতাংশ বেতন বাড়ানো হয়েছে।

‘এ’ ক্যাটাগরিতে ৪ জন, ‘বি ক্যাটাগরিতে ৬ জন, ‘সি’ ক্যাটাগরিতে ৭ জন ও ইমার্জিং ক্যাটাগরিতে ৩ ক্রিকেটার আছেন।

পিসিবির ২০২১-২২ মৌসুমের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা
‘এ’ ক্যাটাগরি (১৩ লাখ ৭৫ হাজার পাকিস্তানি রুপি): বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, হাসান আলি ও শাহিন শাহ আফ্রিদি।

‘বি’ ক্যাটাগরি (৯ লাখ ৩৭ হাজার ৫০০ পাকিস্তানি রুপি): আজহার আলি, ফাহিম আশরাফ, ফখর জামান, ফাওয়াদ আলম, শাদাব খান ও ইয়াসির শাহ।

‘সি’ ক্যাটাগরি (৬ লাখ ৮৭ হাজার ৫০০ পাকিস্তানি রুপি): আবিদ আলি, ইমাম-উল-হক, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, নাওমান আলী ও সরফরাজ আহমেদ।

ইমার্জিং ক্যাটাগরি: ইমরান বাট, শাহনওয়াজ দাহানি ও উসমান কাদির।

যারা বাদ পড়েছেন
মোহাম্মদ আব্বাস, আসাদ শফিক, ইমাদ ওয়াসিম, শান মাসুদ, উসমান শিনওয়ারি, ইফতিখার আহমেদ, হারিস সোহেল, নাসিম শাহ, হায়দার আলী।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa