ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

'দ্বিতীয় সারির দল পাঠিয়ে শ্রীলঙ্কাকে অপমান করেছে ভারত'

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ২, ২০২১
'দ্বিতীয় সারির দল পাঠিয়ে শ্রীলঙ্কাকে অপমান করেছে ভারত'

একই সময়ে ভারতের দুটি জাতীয় দল দুটি ভিন্ন দেশে সফর করছে। বিরাট কোহলির নেতৃত্বে একটি দল আছে ইংল্যান্ডে।

অন্যদিকে শিখর ধাওয়ানের নেতৃত্বে আরেকটি দল শ্রীলঙ্কা সফরে, যে দলটিকে বলা হচ্ছে দ্বিতীয় সারির দল। আর এতেই খেপেছেন শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা।

শ্রীলঙ্কায় তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ভারত। এই সফরের জন্য বেছে নেওয়া হয়েছে মূলত তারুণ্য নির্ভর দল। যে দলটির কোচ হিসেবে আছেন 'দ্য ওয়াল' খ্যাত রাহুল দ্রাবিড়। কিন্তু অর্জুনা রানাতুঙ্গা এটা মানতেই পারছেন না। শ্রীলঙ্কাকে সাধারণ দল থেকে তিনি ১৯৯৬ বিশ্বকাপ জেতানো রানাতুঙ্গা মনে করেন, ভারতের কাছে নতজানু লঙ্কান বোর্ড।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে রানাতুঙ্গা শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি) একহাত নিয়েছেন। তিনি বলেন, 'এটা দ্বিতীয় সারির ভারতীয় দল এবং তাদের এখানে সফরে আসা আমাদের ক্রিকেটের জন্য অপমান। আমি দায় দেব বর্তমান ক্রিকেট প্রশাসনকে, টিভিতে খেলা দেখিয়ে আয় করার জন্য তারা এতে রাজি হয়েছে। ভারত তাদের সেরা দল পাঠিয়েছে ইংল্যান্ডে, আর দুর্বলতর দল পাঠিয়েছে এখানে। আমাদের বোর্ডকেই এই দায় নিতে হবে। '

মূলত ভারতীয় দলকে দুই ভাগে ভাগ করার কারণ আন্তর্জাতিক সূচি। ইংল্যান্ডে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষে ইংলিশদের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবেন কোহলিরা। আর শ্রীলঙ্কা দল আছে ইংল্যান্ড সফরে। সেখানে তাদের অবস্থা বেশ করুণ। এরপর দেশে ফিরে তারা মোকাবিলা করবে ধাওয়ানবাহিনীর।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa