ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

দ্য হান্ড্রেডে খেলবেন না উইলিয়ামসন-আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, জুলাই ২, ২০২১
দ্য হান্ড্রেডে খেলবেন না উইলিয়ামসন-আফ্রিদি কেন উইলিয়ামসন ও শাহিন শাহ আফ্রিদি/সংগৃহীত ছবি

সদ্যই ভারতকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। দলের এই ঐতিহাসিক সাফল্যে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

দুই ইনিংসেই ব্যাট হাতে অসাধারণ ব্যাটিং করেছেন তিনি।  

ব্যাট হাতে দারুণ সময় কাটানো সেই উইলিয়ামসনকেই এবার পাওয়া যাবে না ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া ঐতিহাসিক টুর্নামেন্ট 'দ্য হান্ড্রেড' ক্রিকেটে। খেলবেন না পাকিস্তানের গতি তারকা শাহিন শাহ আফ্রিদিও।

নতুন ফরম্যাটের এই টুর্নামেন্টটি করোনার কারণে বারবার পিছিয়ে যাচ্ছে। চলতি বছরের জুলাইয়ে টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা আছে। তার আগেই নিজেদের নাম প্রত্যাহার করছেন একাধিক বিদেশি ক্রিকেটার। মূলত আন্তর্জাতিক সূচির কারণে টুর্নামেন্ট থেকে নিজেদের নাম সরিয়ে নিচ্ছেন এই বিদেশি ক্রিকেটাররা।  

দ্য হান্ড্রেড থেকে সর্বশেষ বিদেশি ক্রিকেটার হিসেবে নিজের নাম সরিয়ে নিলেন কেন উইলিয়ামসন। তার বদলি হিসেবে ফিন অ্যালেনকে দলে নিয়েছে বার্মিংহাম। যিনি টি-২০ ব্লাস্টে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলছেন।

নিউজিল্যান্ডের অধিনায়ক ছাড়াও দেশের হয়ে খেলার কারণে দ্য হান্ড্রেডে খেলবেন না পাকিস্তানের তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদি। এই দুই ক্রিকেটারেরই খেলার কথা ছিল বার্মিংহাম ফিনিক্সের হয়ে।  

শেষ ছয় মাস ধরেই কনুইয়ের চোট ভোগাচ্ছে উইলিয়ামসনকে। সেই কারণেই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা হয়নি তার। তাছাড়াও আইপিএলের শুরুর দিকে এবং ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি তিনি। ফলে এখনই ঝুঁকি নিতে রাজি নন আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa