ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে টেস্ট দলে তিন নতুন মুখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুলাই ১, ২০২১
বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে টেস্ট দলে তিন নতুন মুখ সংগৃহীত ছবি

বাংলাদেশের বিপক্ষে আসন্ন একমাত্র টেস্টের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। এই দলে জায়গা পেয়েছেন তিন নতুন মুখ।

 

বৃহস্পতিবার শন উইলিয়ামসকে অধিনায়ক করে জিম্বাবুয়ের টেস্ট দল দল ঘোষণা করা হয়েছে। দলের তিন নতুন মুখ হলেন- টপ অর্ডার ব্যাটসম্যান টাকুদজওয়ানশে কাইটানো, ডিওন মেয়ার্স ও কিপার-ব্যাটসম্যান জয়লর্ড গাম্বি।  

দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রেইগ আরভিন। চোটের কারণে জিম্বাবুয়ের সর্বশেষ দুই টেস্ট সিরিজে খেলতে পারেননি ৩৫ বছর বয়সী এই ব্যাটসম্যান। সবশেষ তিনি সাদা পোশাকে মাঠে নেমেছিলেন বাংলাদেশের বিপক্ষে, গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকায়।

দলে ফিরেছেন টেন্ডাই চাতারা ও টিমাইসেন মারুমাও। তবে বাদ পড়েছেন সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের ১৬ সদস্যের দলে থাকা প্রিন্স মাসভাউরে ও তারিসাই মুসাকান্দা।

১৯ বছর বয়সী ডিওন মেয়ার্স এখন পর্যন্ত ৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৩২.৬৬ গড়ে একটি সেঞ্চুরিতে করেছেন ২৯৪ রান। আর ২৮ বছর বয়সী কাইটানো সব মিলিয়ে প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ২১টি। ২৪.৯১ গড়ে করেছেন ৮৭২ রান। সর্বোচ্চ ইনিংস ৯২ রানের।  

অন্যদিকে ২৫ বছর বয়সী গাম্বি এখন পর্যন্ত ৪৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ২৪.৮৪ গড়ে রান করেছেন এক হাজার ৭১৪। সেঞ্চুরি আছে দুটি। ২০১৪ সালে জিম্বাবুয়ে ‘এ’ দলের হয়ে বাংলাদেশ সফরে এসেছিলেন তিনি।

আগামী বুধবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে একমাত্র টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এরপর তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচও খেলবে দুই দল।

জিম্বাবুয়ে টেস্ট দল: শন উইলিয়ামস (অধিনায়ক), রেজিস চাকাভা, টেন্ডাই চাতারা, টেন্ডাই চিসোরো, তানাকা চিভানগা, ক্রেইগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গুয়ে, রয় কাইয়া, টাকুদজওয়ানশে কাইটানো, কেভিন কাসুজা, টিমাইসেন মারুমা, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, ডিওন মেয়ার্স, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa