ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দীর্ঘ ভ্রমণ শেষে জিম্বাবুয়ে পৌঁছেছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জুন ৩০, ২০২১
দীর্ঘ ভ্রমণ শেষে জিম্বাবুয়ে পৌঁছেছে টাইগাররা ফাইল ছবি

প্রায় ২১ ঘণ্টার দীর্ঘ ভ্রমণ শেষে জিম্বাবুয়ের রাজধানী হারারেতে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)-এর মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

জিম্বাবুয়ের বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে গতকাল মঙ্গলবার (২৯ জুন) ভোররাতে দেশ ছেড়েছিল টাইগাররা। এরপর কাতার, দক্ষিণ আফ্রিকা হয়ে জিম্বাবুয়েতে পা রেখেছেন তামিম-মুশফিকরা।

রাবিদ ইমাম বলেন, ‘ঢাকা থেকে কাতারের রাজধানী দোহা হয়ে, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ, এরপর সেখান থেকে অবশেষে জিম্বাবুয়ের রাজধানী হারারেতে পা রেখেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ’

এদিকে দলের নতুন স্পিন কোচ রঙ্গনা হেরাথ দোহায় জাতীয় দলের সাথে মিলিত হন। আর দক্ষিণ আফ্রিকান হেড কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে জোহান্সবার্গে জাতীয় দলের সফর সঙ্গী হয়েছেন নতুন প্রোটিয়া ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সও।  

অনদিকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে সরাসরি জিম্বাবুয়েতে দলের সঙ্গে যোগ দেবেন।

বাংলাদেশ দল জিম্বাবুয়ে যাচ্ছে মোট তিনটি ধাপে। টেস্ট দল গেল প্রথম দফায়। অধিনায়ক মুমিনুল হকের নেতৃত্বে টেস্ট দল ঢাকা ছাড়ে মঙ্গলবার ভোর রাত ৪টায়। ওয়ানডে স্কোয়াডের যারা টেস্ট স্কোয়াডে নেই, তারা ঢাকা ছাড়বেন ৯ জুলাই। আর টি-টোয়েন্টি স্কোয়াডের অন্যরা যাবেন ১৬ জুলাই।

আগামী ৭ জুলাই হারারে স্পোর্টস ক্লাবের মাঠে সিরিজের একমাত্র টেস্ট খেলবে টাইগাররা। ১৬ জুলাই থেকে শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুটি ম্যাচ ১৮ ও ২০ জুলাই। ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। সফরে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ ২৩, ২৫ ও ২৭ জুলাই।

করোনা ভাইরাসের কারণে এই সিরিজও হবে জৈব-সুরক্ষা বলয়ে। মাঠে দর্শক প্রবেশের অনুমতি থাকবে না।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, জুন ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।