ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আগে দেশ, পরে আইপিএল: বাটলার 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, জুন ২২, ২০২১
আগে দেশ, পরে আইপিএল: বাটলার  জস বাটলার/সংগৃহীত ছবি

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে রয়েছে দুটি সিরিজ।

এসবকিছুর কথা মাথায় রেখে আইপিএলকে ‘না’ বলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জস বাটলার।  

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে বসবে আইপিএলের বাকি অংশ। ঠিক একই সময় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে দুটি সিরিজ খেলবে ইংল্যান্ড। তবে আইপিএলে টাকার ঝনঝনানি উপেক্ষা করে দেশকেই গুরুত্ব দিচ্ছেন রাজস্থান রয়্যালসের ওপেনার বাটলার। অথচ আইপিএলে খেলার জন্য অনেক তারকা ক্রিকেটারকে জাতীয় দলের সিরিজ থেকে ছুটি নিতে দেখা যায়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বাটলার বলেন, ‘সাধারণত আইপিএলের সময়টায় আন্তর্জাতিক ম্যাচ থাকে না। ফলে ক্রিকেট খেলুড়ে দেশগুলোর খেলোয়াড়রা এখানে খেলতে পারেন। কিন্তু এবার ব্যাপারটা আলাদা। কারম আইপিএলের বাকি অংশ চলার সময় আমাদের জাতীয় দলের দুটি সিরিজ রয়েছে। তাই ব্যক্তিগতভাবে আমি দেশকেই প্রাধান্য দেব। ’

ভারতে করোনা মহামারি পরিস্থিতির অবনতি হওয়ার প্রেক্ষিতে গত ৪ মে আইপিএল স্থগিত করে দিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তবে ফের একবার সংযুক্ত আরব আমিরাতে গড়াচ্ছে দ্বিতীয় পর্ব। কিন্তু টানা দীর্ঘদিন কঠিন জৈব সুরক্ষা বলয়ে থাকা এবং একই সময়ে জাতীয় দলের খেলা থাকায় কয়েকটি ক্রিকেট বোর্ড তাদের খেলোয়াড়দের আইপিএলের জন্য ছাড়বে না বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, জুন ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।