ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

ক্রিকেট

সৈকতের অলরাউন্ড নৈপুণ্যে শেখ জামালের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জুন ১৩, ২০২১
সৈকতের অলরাউন্ড নৈপুণ্যে শেখ জামালের জয়

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে সৈকত আলির অলরাউন্ড নৈপুণ্যে লেজেন্ডস অব রূপগঞ্জকে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ৭ রানে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

রোববার বিকেএসপির তিন নাম্বার মাঠে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৩৭ রান করে রূপগঞ্জ।

শেখ জামালের ইনিংসে দুবার বৃষ্টি নামে। তবে ১৮ ওভারের পর আর খেলা সম্ভব হয়নি। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে তখন তাদের প্রয়োজন ছিল ১২১ রান, দলটির স্কোর ছিল তখন ৪ উইকেটে ১২৭।  

ম্যাচ সেরা ওপেনার সৈকত খেলেন ৪৩ রানের ইনিংস। অধিনায়ক ও কিপার-ব্যাটসম্যান সোহান অপরাজিত ছিলেন ৪৪ রানে।

রূপগঞ্জ ইনিংসে সর্বোচ্চ ৪১ রান করেন সাব্বির রহমান। ৩১ বলের ইনিংসে তিন চারের পাশে একটি ছক্কা। শেষ দিকে ১৯ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন নাঈম ইসলাম।

শেখ জামালের সালাউদ্দিন সাকিল ও সৈকত নেন দুটি করে উইকেট।

জবাবে খেলতে নেমে শুরুতেই নাসির হোসেনকে হারায় শেখ জামাল। দুই অঙ্ক ছুঁয়েই বিদায় নেন ইমরুল কায়েস। তবে বিস্ফোরক ব্যাটিংয়ে ইমরুলের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন সৈকত। শেষ পর্যন্ত ৩০ বলে চার ছক্কা ও দুই চারে ফিরেন ৪৩ রান করে।

দলকে জয়ের দিকে নিয়ে যেতে থাকেন সোহান ও ইলিয়াস সানি। এর মাঝেই ইনিংসের ১৪তম ওভারে বৃষ্টির বাগড়া। পরে খেলা শুরু হলে ইলিয়াস সানি আউট হলেও এক প্রান্তে অবিচল থেকে খেলে যান সোহান। পরে ১৮ ওভার শেষে আবারও বৃষ্টি নামলে আর খেলা হয়নি। ৩০ বলে ৩ ছক্কা ও এক চারে ৪৪ রানে অপরাজিত থাকেন শেখ জামাল অধিনায়ক।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa