ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

ক্রিকেট

মুশফিক-মোসাদ্দেক ঝড়ে আবাহনীর জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জুন ৮, ২০২১
মুশফিক-মোসাদ্দেক ঝড়ে আবাহনীর জয় ছবি: শোয়েব মিথুন

টানা দ্বিতীয় ফিফটিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে লড়াকু সংগ্রহ পাইয়ে দিয়েছিলেন সৌম্য সরকার। কিন্তু মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেনের ঝড়ো ব্যাটিংয়ে জয় ছিনিয়ে নিল আবাহনী লিমিটেড।

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ২৮তম ম্যাচে মঙ্গলবার গাজী গ্রুপকে ৭ উইকেটে হারিয়েছে আবাহনী।  

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করে গাজী গ্রুপ। জবাবে ৩ উইকেট হারিয়ে ১২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আবাহনী।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি আবাহনীর। দলীয় ৪৮ রানেই বিদায় নেন দলটির প্রথম ৩ ব্যাটসম্যান। এর মধ্যে ওপেনার মুনিম শাহরিয়ার ওয়ানডে স্টাইলে খেলে ৩৩ বলে করেন ২৮ রান। আর রানখরায় ভুগতে থাকা নাজমুল হোসেন শান্ত বিদায় নেন ৭ বলে ৫ রান করেই।

৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়া আবাহনীর হাল ধরেন মুশফিক ও মোসাদ্দেক। দুজনেই দেখা পান ফিফটির। অবিচ্ছিন্ন থেকে দলের জয়ও নিশ্চিত করেন তারা। এর মধ্যে মুশফিক ৩৫ বলে ৪ চার ও ১ ছক্কায় ৫৩ রান নিয়ে অপরাজিত থাকেন। অন্যদিকে মোসাদ্দেক অপরাজিত থাকেন ২৮ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫০ রানের ইনিংস খেলে।

এর আগে দুই ওপেনার মেহেদী হাসান ও সৌম্য সরকারের উদ্বোধনী জুটিতেই গাজী গ্রুপ ৭৮ রানের দারুণ এক জুটি। ৩২ বল খেলে ৭ চার ও ১ ছক্কায় ৪৩ রান করে মেহেদী বিদায় নিলেও ফিফটি পার করে রানের চাকা সচল রাখেন সৌম্য। দলকে ১৪৯ রানে রেখে সপ্তম উইকেট হিসেবে বিদায় নেওয়ার আগে এই বাঁহাতি ওপেনার করেন ৫০ বলে ৬৭ রান। ইনিংসটি তিনি ৬টি চার ২ ছক্কায় সাজিয়েছেন।  

সৌম্য ও মেহেদী ছাড়া গাজী গ্রুপের আর মাত্র একজন দুই অংক ছাড়িয়েছেন। তবে রান আউট হওয়ার আগে মুমিনুল হক করেছেন মাত্র ১২ রান। বাকিদের ব্যর্থতায় বড় সংগ্রহ পায়নি দলটি।

বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন আবাহনীর শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম। এছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন ও তানজিম হাসান সাকিব নিয়েছেন ১টি করে উইকেট।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন আবাহনীর মুশফিকুর রহিম।  

এই নিয়ে ৫ ম্যাচে ৪ জয় নিয়ে পয়েন্ট তালিকার তিনে আছে আবাহনী। সমান ম্যাচে সমান জয় নিয়েও পয়েন্ট তালিকায় এগিয়ে থাকায় শীর্ষে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব এবং দুইয়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। অন্যদিকে ৫ ম্যাচে ২ জয় নিয়ে নবম স্থানে গাজী গ্রুপ।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুন ০৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa