ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের বাকি অংশে খেলবেন না কামিন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, মে ৩০, ২০২১
আইপিএলের বাকি অংশে খেলবেন না কামিন্স প্যাট কামিন্স/ছবি: সংগৃহীত

করোনা মহামারির কারণে মাঝপথে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি অংশ সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হবে। কিন্তু এই ঘোষণার একদিন পরই বড় ধাক্কা খেলো কলকাতা নাইট রাইডার্স।

কারণ দলের সবচেয়ে দামি ক্রিকেটার প্যাট কামিন্স বাকি অংশে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।  

অস্ট্রেলিয়ার একটি দৈনিকে এমন খবর প্রকাশিত হয়েছে। সেই প্রতিবেদনে বলা হয়েছে, ‘আইপিএলে বহু ডলারের চুক্তি থাকলেও কামিন্স জানিয়ে দিয়েছেন যে, তিনি এই মৌসুমে আর আইপিএল খেলতে যাবেন না। ’

কামিন্সের এমন সিদ্ধান্তের পেছনে কারণ হিসেবে বলা হচ্ছে, এক বছর জৈব সুরক্ষা বলয়ে কাটানোর ফলে যে মানসিক চাপের মধ্য দিয়ে গেছেন, তা থেকে আপতত মুক্তি চান তিনি। এছাড়া পারিবাকি কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম দেওয়া হতে পারে কামিন্স ও ডেভিড ওয়ার্নারকে।  

অজি পেসারের এমন সিদ্ধান্ত নিঃসন্দেহে কলকাতা নাইট রাইডার্সের জন্য বড় ধাক্কা। স্থগিত হওয়ার আগে আইপিএলের এবারের আসরে বেশ ভালোই ছন্দে ছিলেন তিনি। এমনকি ব্যাট হাতেও ছিলেন সাবলীল।  

কামিন্সের ঘটনা আইপিএলের বাকি বিদেশি ক্রিকেটারদের ওপর প্রভাব ফেলতে পারে আশঙ্কা প্রকাশ করছেন অনেকে। আইপিএলের জন্যও এটা ভালো সংবাদ নয়। কারণ এর আগেই নিজেদের ক্রিকেটারদের আইপিএল খেলতে ছাড়পত্র দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

গত শনিবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বার্ষিক সাধারণ সভা শেষে জানানো হয়, নতুন সিদ্ধান্ত অনুযায়ী, চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরেই হবে এই প্রতিযোগিতা। বোর্ডের সব সদস্যই আমিরাতে বাকি আইপিএল করার পক্ষে রায় দিয়েছেন।

বেশ কয়েকটি দলের ক্রিকেটার-স্টাফ করোনা আক্রান্ত হওয়ায় গত ৪ মে বন্ধ করে দিতে হয়েছিল আইপিএল। বাকি ৩১টি ম্যাচ যে ভারতে আয়োজনের সম্ভাবনা নেই, তা আগেই জানিয়েছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।  

তবে বিসিসিআই জানিয়েছে, করোনার জন্য নয়, ভারতে আইপিএল না করার কারণ বৃষ্টির মৌসুম। ওই সময়ে ভারতের সব রাজ্যেই বৃষ্টিপাত হয়। এমন সময়ে আইপিএল আয়োজন করলে ম্যাচগুলো ভেস্তে যাওয়ার সম্ভাবনাই বেশি।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, মে ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।