ঢাকা, শনিবার, ২০ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ক্রিকেট

‘১০-১২ বছর ধরে সেরা অলরাউন্ডার থাকা কিন্তু রসিকতা নয়’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, মে ২৭, ২০২১
‘১০-১২ বছর ধরে সেরা অলরাউন্ডার থাকা কিন্তু রসিকতা নয়’ বোলিং অনুশীলনে ব্যস্ত সাকিব/ছবি: শোয়েব মিথুন

শ্রীলঙ্কার বিপক্ষে চলতি সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ব্যাট হাতে নিষ্প্রভ ছিলেন সাকিব আল হাসান। তবে এ নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ দেখছেন না মাহমুদউল্লাহ রিয়াদ।

অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যানের মতে, ১০-১২ বছর ধরে বিশ্বসেরা অলরাউন্ডার হয়ে থাকা সাকিব ভালো করেই জানেন তার কি করা প্রয়োজন।

ব্যাট হাতে সাকিবের রান না পাওয়ার শুরু আইপিএল থেকেই। করোনা মহামারির কারণে স্থগিত হয়ে যাওয়ার আগে এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে তিন ম্যাচে ব্যাট করে রান করেছেন যথাক্রমে ৩, ৯ এবং ২৬। উইকেট নিয়েছেন মাত্র ২টি। এমন অফ-ফর্মের কারণে ৩ ম্যাচ খেলেই কলকাতার মূল একাদশ থেকে বাদ পড়েন তিনি।

আইপিএলে খেলে ফেরার পর কোয়ারেন্টিন পর্ব শেষে জাতীয় দলে ফিরেও রানের দেখা পাচ্ছেন না সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ম্যাচে তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমদউল্লাহ রিয়াদের মতো সিনিয়র ক্রিকেটাররা কমপক্ষে একটি করে ফিফটির দেখা পেলেও সাকিব এখনও ফর্মে ফিরতে পারেননি।  

পছন্দের তিনে নামলেও দুই ম্যাচে সাকিবের ব্যাট থেকে এসেছে যথাক্রমে ১৫ ও ০ রান। অবশ্য বল হাতে ৩ উইকেট নিয়েছেন তিনি। কিন্তু তাকে ব্যাটিং নিয়ে পরামর্শ দেওয়ার কিছু দেখেন না মাহমুদউল্লাহ। বৃহস্পতিবার অনুশীলন শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা এই ডানহাতি ব্যাটসম্যানের বিশ্বাস, পরের ম্যাচেই রান দেখা যাবে সাকিবের ব্যাটে।  

মাহমুদউল্লাহ বলেন, ‘সাকিবকে নিয়ে বেশি কিছু বলার নেই। সে তার করণীয় জানে। একটা ছেলে ১০-১২ বছর ধরে বিশ্বের ১ নম্বর অলরাউন্ডার হয়ে আছে, এটা কোনো রসিকতার বিষয় নয়। ও জানে ওর কখন ব্যাটিং করা প্রয়োজন, কখন কতটুকু ব্যাটিং (অনুশীলন) করলে ওর জন্য ভালো হবে। প্রথম ম্যাচে ভালো একটা শুরু পেয়েছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। আমি নিশ্চিত কালকের (শুক্রবার) ম্যাচেই ও ভালো ইনিংস খেলবে। ’

৩ ম্যাচের সিরিজে এখন পর্যন্ত ২-০ ব্যবধানে এগিয়ে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। লঙ্কানদের বিরুদ্ধে ওয়ানডেতে এটাই টাইগারদের প্রথম সিরিজ জয়। শুক্রবার তৃতীয় ও শেষ ম্যাচ জিতে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে মাঠে নামবে তামিমবাহিনী।  

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, মে ২৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa