ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ক্রিকেট

মনে হচ্ছে ক্যারিয়ারের সেরা ফিটনেসে আছি: মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, মে ২৭, ২০২১
মনে হচ্ছে ক্যারিয়ারের সেরা ফিটনেসে আছি: মাহমুদউল্লাহ সংবাদ সম্মেলনে কথা বলছেন মাহমুদউল্লাহ/ছবি: শোয়েব মিথুন

বয়স ৩৫ পেরিয়ে গেছে। কিন্তু এই বয়সেও তরুণ ক্রিকেটারদের মতোই নিয়মিত খেলে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে ফিটনেস সমস্যার কারণে মাঝে অনেকদিন বোলিং করতে দেখা যায়নি তাকে। এখন অবশ্য সেই সমস্যা মিটেছে। বরং তার দাবি, এখন ক্যারিয়ারের যেকোনো সময়ের চেয়ে সেরা ফিটনেসে আছেন তিনি।  

মাহমুদউল্লাহর দাবি অবশ্য উড়িয়ে দেওয়ার উপায় নেই। ফিটনেস নিয়ে এখন নিয়মিত কাজ করছেন তিনি। তার ফলও পাচ্ছেন। এখন তার ওজন আগের চেয়ে কমেছে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে ব্যাট হাতে পার্শ্ব-নায়কের ভূমিকায় দেখা গেছে তাকে।  

আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, 'মনে হয়, ক্যারিয়ারের সেরা ফিটনেস লেভেলে আছি। এটা নিয়ে গত দুই-তিন বছর ধরে কাজ করছি। ফিট থাকার চেষ্টা করছি। রানিং হোক, জিম হোক, এক্সট্রা রানিং, এক্সট্রা জিম, ব্যালেন্সিং কাজ আমার অনেক বেশি করতে হয়। এই জিনিসগুলো করার চেষ্ট করি। চেষ্টা করি যেন ফিটনেসটা ভালো থাকে। '

প্রথম দুই ম্যাচেই মাহমুদউল্লাহ আর মুশফিক দারুণ জুটি গড়েছেন। প্রথম ম্যাচে ৫৪ করার পর দ্বিতীয় ম্যাচে ৪১ রানে আউট হন মাহমুদউল্লাহ। তবে ইনিংস বড় করতে না পারায় আক্ষেপ নেই তার, 'ধারাবাহিক থাকার চেষ্টা করছি। ভালো অনুভব করছি। সঠিক সময়ে দলের জন্য অবদান রাখাটাই গুরুত্বপূর্ণ। যেহেতু আমি ছয়ে ব্যাটিং করছি, যদি সঠিকভাবে দলের জন্য অবদান রাখতে পারি তাহলে আমার জন্য এবং দলের জন্য ভালো। কালকে আরেকটি সুযোগ, কালকেও ভালো করার চেষ্টা করব। '

দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই প্রথমবারের মতো লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে টাইগাররা। আগামীকাল শেষ ম্যাচ জিতলে ধবলধোলাই করা যাবে অতিথিদের। মাহমুদউল্লাহ জানালেন, সেই লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, মে ২৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa