ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বোর্ডের সঙ্গে দ্বন্দ্ব পারফরম্যান্সে প্রভাব পড়বে না: পেরেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মে ২২, ২০২১
বোর্ডের সঙ্গে দ্বন্দ্ব পারফরম্যান্সে প্রভাব পড়বে না: পেরেরা অনুশীলনে শ্রীলঙ্কা। ছবি: শোয়েব মিথুন

ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা দল বর্তমানে বাংলাদেশ সফরে রয়েছে। তবে এমন সময়ই তাদের দেশের ক্রিকেট বোর্ড খেলোয়াড়দের সঙ্গে চুক্তি নিয়ে নতুন সিদ্ধান্ত নিয়েছে।

নতুন চুক্তিতে পারফরম্যান্সের পয়েন্টের ভিত্তিতে খেলোয়াড়দের বিভিন্ন শ্রেণিতে ভাগ করার কথা বলা আছে। পারফরম্যান্স অনুযায়ী তাদের বেতন নির্ধারিত হবে। এ ব্যাপার নিয়ে বাংলাদেশে আসার পর শ্রীলঙ্কার ক্রিকেটাররা গণ অবসরের হুমকিও দিয়েছেন। বিষয়টি নিয়ে দুই পক্ষ এখন মুখোমুখি।

এমতাবস্থায় রোববার বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলতে নামবে শ্রীলঙ্কা। বোর্ডের সঙ্গে লড়াই করতে ক্রিকেটাররা একজন আইনজীবীকেও নিয়োগ দিয়েছে। তবে বোর্ডের সঙ্গে ঝামেলা মাঠের খেলায় প্রভাব ফেলবে না বলে মন্তব্য করেছেন লঙ্কান অধিনায়ক কুশল পেরেরা।  

শনিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'আমরা চুক্তি সম্পর্কিত চলমান সমস্যা নিয়ে চিন্তা করতে চাই না। আমাদের মনোযোগ এখন সিরিজে। এটা (চুক্তি) আমাদের সবার জন্যই দুশ্চিন্তার বিষয়। আশা করি দ্রুতই এই সমস্যার সমাধান হবে। '

এদিকে পূর্ণশক্তির দল নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। বিপরীতে শ্রীলঙ্কার দলটির বেশিরভাগই তরুণ। তাদের ধারণা, বাংলাদেশ স্পিন দিয়ে কাবু করার চেষ্টা করবে।  

পেরেরা আরও বলেন, 'আমরা জানি বাংলাদেশের অন্যতম শক্তি তাদের স্পিন। আমরা স্পিনের জন্য তৈরি উইকেটই প্রত্যাশা করছি। আমি মনে করি ফিল্ডিং বড় প্রভাব ফেলবে। আমাদের ডেথ ওভার নিয়ে পরিকল্পনা আছে। আশা করি যারা আছে, তারা অভিজ্ঞতা অর্জন করলে ভালো করবে। আমরা শুরুতেই নিখুঁত পারফরম্যান্স আশা করতে পারি না। '

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, মে ২২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।