ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেটকে বিদায় জানালেন আইরিশ পেসার র‌্যানকিন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, মে ২২, ২০২১
ক্রিকেটকে বিদায় জানালেন আইরিশ পেসার র‌্যানকিন

নিজের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন আয়ারল্যান্ড পেসার বয়েড র‍্যানকিন। শেষটা আইরিশদের হয়ে করলেও তিনি ইংল্যান্ডের পক্ষেও তিন সংস্করণে খেলেছেন।

আইরিশদের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করলেও একসময় চলে যান ইংল্যান্ডে। পরে আবার নিজ দেশ আয়ারল্যান্ডে ফিরেই ক্যারিয়ারের ইতি টানলেন এই দীর্ঘদেহী পেসার।

র‍্যানকিন আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন ২০০৭ সালে। সেই বছর আয়ারল্যান্ডের পক্ষে ওয়ানডে বিশ্বকাপ খেলেন তিনি। ২০০৯ সালে আয়ারল্যান্ডের পক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় র‍্যানকিনের। ২০১১ সালেও আয়ারল্যান্ডের পক্ষে বিশ্বকাপ খেলেন তিনি। এরপর ইংল্যান্ডে পাড়ি জমান র‍্যানকিন।

ইংল্যান্ডের হয়ে খেলেন ২০১৩-১৪ মৌসুমে অ্যাশেজ সিরিজ। টেস্ট ছাড়াও ইংল্যান্ডে পক্ষে ৭টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।  ২০১৬ সালে আবার নিজ দেশ আয়ারল্যান্ডে ফিরে যান র‍্যানকিন।

দুই দলের পক্ষে খেললেও বিদায় বেলায় আয়ারল্যান্ডকেই বিশেষভাবে স্মরণ করেছেন র‍্যানকিন, ‘স্বপ্নেও কখনও ভাবিনি আয়ারল্যান্ডের হয়ে এত লম্বা সময় ধরে খেলব এবং অনেকগুলো বিশ্বকাপ খেলব। আইরিশদের জার্সি পরাটা আমি কখনও ভুলব না। ’

ইংল্যান্ড-আয়ারল্যান্ড মিলিয়ে ৩টি টেস্ট, ৭৫টি ওয়ানডে ও ৫০টি টি-টোয়েন্টি খেলেছেন র‍্যানকিন। শিকার করেছেন ১৭০টি উইকেট।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, মে ২২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।