ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিংয়ের ধরন নিয়ে প্রশ্ন শুনতে চান না তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, মে ২১, ২০২১
ব্যাটিংয়ের ধরন নিয়ে প্রশ্ন শুনতে চান না তামিম

সাদা বলের ক্রিকেটের তামিম ইকবালের স্ট্রাইক রেট এবং ব্যাটিংয়ের ধরন নিয়ে প্রায়ই প্রশ্ন তোলা হয়। এসব প্রশ্নের উত্তর দিতে দিতে ওয়ানডে অধিনায়ক ক্লান্ত হয়ে পড়েছেন।

তাই এরপর আর এমন প্রশ্ন শুনতে চান না বলে সাফ জানিয়ে দিলেন বাংলাদেশের সফলতম ব্যাটসম্যান।

আজ দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমার ব্যাটিংয়ের ধরন নিয়ে আমি অনেকবার কথা বলেছি। কিন্তু এটা তো থামার লক্ষণ দেখা যাচ্ছে না। প্রশ্ন আসছেই। গত চার-পাঁচ বছর ধরে আমি যেভাবে খেলে আসছি, সেভাবেই খেলবো। আমি এভাবে খেলেই সফল। এ বিষয়ে আর কিছু বলার নেই। সবাইকে আমার অনুরোধ, এটা নিয়ে আর কেউ প্রশ্ন করবেন না। ’

তামিমের পক্ষে অবশ্য শক্ত যুক্তি আছে। কারণ ২০১৫ সাল থেকে এখন পর্যন্ত তিনি ৭৮টি ওয়ানডে খেলে ৩৪৮১ রান করেছেন ৫০-এর বেশি গড়ে। এই সময়ে তার স্ট্রাইক রেট ৮০। ওয়ানডে ক্যারিয়ারের ১৩টি সেঞ্চুরির ৯টিই এসেছে গত পাঁচ বছরে। অথচ অভিষেকের পর থেকে ২০১৪ সাল পর্যন্ত ১৩৫ ম্যাচ খেলে তিনি ৩৯৭১ রান করেছেন, ২৯.৮৫ গড় ও ৭৮ স্ট্রাইক রেটে।

রোববার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের এই সিরিজে বাংলাদেশ পাচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমানকে। গত নিউজিল্যান্ড সফরে না খেলা সাকিব ফেরায় দলের শক্তি বৃদ্ধি হয়েছে সন্দেহ নেই। অন্যদিকে আইপিএলে ভালো পারফর্ম করেছেন মোস্তাফিজ। অনভিজ্ঞ শ্রীলঙ্কার বিপক্ষে স্বাগতিকরাই এগিয়ে। তবে অভিগতায় এগিয়ে থাকলেও প্রতিপক্ষকে হালকাভাবে নিচ্ছেন না তামিম।  

তামিম বলেন, ‘স্বাভাবিকভাবে অভিজ্ঞতা গুরুত্বপূর্ণ, কিন্তু শেষ পর্যন্ত ভালো খেলতে হবে। কারণ অভিজ্ঞতা কাজে লাগিয়েই আপনাকে জেতার মতো পর্যায়ে নিয়ে যেতে হবে। আমরা তাদের (শ্রীলঙ্কা) বিপক্ষে অনেকবার খেলেছি এবং আমরা জানি এটা সহজ হবে না। তাদের হারাতে হলে আমাদের শতভাগের বেশি দিতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ২১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।