ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তামিমের ব্যাটে ঝড়, আলো ছড়ালেন রিয়াদ-মুশফিক-সৌম্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মে ২০, ২০২১
তামিমের ব্যাটে ঝড়, আলো ছড়ালেন রিয়াদ-মুশফিক-সৌম্য ছবি: শোয়েব মিথুন

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ব্যাট হাতে প্রস্তুতিটা ভালোই হলো তামিম ইকবালের। অনুশীলন ম্যাচে ব্যাট হাতে রীতিমত ঝড় তুলেছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

আলো ছড়িয়েছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারও।  

বৃহস্পতিবার বিকেএসপিতে আন্তঃস্কোয়াড অনুশীলন ম্যাচ অনুষ্ঠিত হয়। বিসিবি লাল ও সবুজ দলে ভাগ হয়ে মাঠে নামেন ক্রিকেটাররা। লাল দলের অধিনায়ক তামিম ইকবাল, আর সবুজ দলের নেতৃত্বে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তামিমের নেতৃত্বাধীন লাল দল পাঁচ উইকেটে জয় পায়।  সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন তামিম।

আজকের অনুশীলন ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজের ফর্ম দেখিয়েছেন তামিম। ব্যাট হাতে ঝড় তুলে মাত্র ৫৮ বলে করেছেন ৮০ রান। তার ইনিংসে সাতটি চার ও চারটি ছক্কা ছিল। ব্যাট হাতে আলো ছড়িয়েছেন মুশফিকুর রহিমও। ৫৫ বলে তার ব্যাট থেকে আসে অপরাজিত ৬৪ রান। ৬টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। প্রথমে ব্যাট করে বিসিবি সবুজ দল ৪৫ ওভারে ৩ উইকেটে ২৮৪ রান করে।

জবাবে তামিম-মুশফিকের ব্যাটিংয়ে ৪১ ওভারে ৫ উইকেটে ২৮৮ রান করে ম্যাচ জিতে লাল দল। বিসিবি সবুজ দলের পক্ষে সর্বোচ্চ রান করেন আফিফ হোসেন। আফিফ ৬৪ ও মাহমুদউল্লাহ রিয়াদ ৬২ রান করেন। ওপেনার হিসেবে সৌম্য সরকার ৬০ রান করেন। তিন নম্বরে ব্যাট হাতে নেমে সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান। ২০ বলে করেন ২৮ রান। ম্যাচে ব্যাটসম্যানরা ভালো করলেও বোলাররা ছিলেন নিষ্প্রভ।  

শুক্রবার (২১ মে) নিজেদের মধ্যে একই ভেন্যুতে অনুশীলন ম্যাচ খেলবে সফরকারী শ্রীলঙ্কা। এরপর ২৩ মে থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ২০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।