ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফিলিস্তিনের পাশে আছি: মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মে ১৮, ২০২১
ফিলিস্তিনের পাশে আছি: মুশফিক

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের বর্বর হামলার বিরুদ্ধে ফুঁসে উঠেছে প্রায় পুরো বিশ্ব। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা ক্রীড়াবিদরাও যে যার অবস্থান থেকে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানাচ্ছেন।

এবার এই দলে যোগ দিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম।

মঙ্গলবার (১৮ মে) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ফিলিস্তিনের পতাকা আপলোড করে মুশফিক লিখেছেন, ‘আমি, বাংলাদেশ থেকে মুশফিকুর রহিম ফিলিস্তিনের পাশে আছি। ’ আর পতাকার ছবিতে লেখা, 'শক্ত থাকো...ফিলিস্তিন। '

এই প্রতিবেদন লেখা পর্যন্ত মুশফিকের পোস্টে ১ লাখ ২০ হাজারের বেশি প্রতিক্রিয়া পড়েছে। কমেন্ট পড়েছে ১৯ হাজারের বেশি এবং শেয়ার করা হয়েছে প্রায় ১২ হাজার বার। অধিকাংশ কমেন্টে মুশফিকের এই অবস্থানের ভূয়সী প্রশংসা করা হয়েছে।  

কয়েক সপ্তাহ ধরে ইহুদীদের জন্য নতুন বসতি স্থাপন নিয়ে ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে উত্তেজনা চলছে। উত্তেজনার মধ্যে গত জুমাতুল বিদার দিন আল-আকসা মসজিদে ফিলিস্তিনিদের ওপর হামলা চালায় ইসরায়েলের পুলিশ।

পরে শবে কদরের রাতেও ইসরায়েলের পুলিশ তাণ্ডব চালায়। প্রতিদিনই ফিলিস্তিনে ইসরায়েলি দখলদারদের হামলা বেড়েই চলেছে। আলজাজিরা ও এপির গাজা অফিসও গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েল।

ইসরায়েলের বিমান হামলায় এ পর্যন্ত ২০০-এর বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে অনেক শিশুও হামলার শিকার হয়ে নিহত হয়েছে। অন্যদিকে হামলার প্রতিবাদে গাজার প্রতিরোধ যোদ্ধাদের সংগঠন হামাসের পাল্টা হাজার হাজার রকেট হামলায় দিশেহারা ইসরায়েলে এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। দুই পক্ষের হামলায় প্রতিদিনই অসংখ্য মানুষ আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

ইসরায়েলের এই আগ্রাসনে পশ্চিমা বিশ্ব নীরব থাকলেও ফুঁসে উঠেছে মুসলিম বিশ্ব। বাদ যাচ্ছেন না ক্রীড়া তারকারাও। এইতো সেদিন ইংল্যান্ডের এফএ কাপ জিতে ইসরায়েলি নির্মমতার প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত লেস্টার সিটির ফুটবলার হামজা চৌধুরী মুসলিম সতীর্থ ওয়েসলি ফোফানাকে সঙ্গে নিয়ে মাঠেই উড়িয়েছেন ফিলিস্তিনের পতাকা।

এর আগে ঈদুল ফিতরের দিনে একটি ছবি পোস্ট করেন রিয়াল মাদ্রিদ ও আর্সেনালের সাবেক জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল। বর্তমানে তুরস্কের ক্লাব গ্যালাতাসারাইয়ে খেলা এই বিশ্বকাপজয়ীর কোলাজ সেই ছবিতে দেখা যায় আল-আকসা মসজিদের সামনে তিনি মোনাজাতরত। একদিন পরেই আরেকটি ছবি পোস্ট করেন। ছবিটিতে দেখা যায় ইসরায়েলি এক সেনাকে ‘লাল কার্ড’ দেখাচ্ছেন ওজিলের জার্সি পরিহিত এক শিশু ফিলিস্তিনি। শিশুটির হাতে একটি বলও ছিল।

ওজিল, হামজা ছাড়াও ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদে মুখ্র হয়েছেন লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ, সেভিয়ার মরক্কান ফরোয়ার্ড মুনির-এল-হাদ্দাদিসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মে ১৮, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।