ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

ক্রিকেট

নতুন দলনেতা কুশল পেরেরার নেতৃত্বে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মে ১২, ২০২১
নতুন দলনেতা কুশল পেরেরার নেতৃত্বে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা

নতুন অধিনায়কের ওপর দায়িত্ব দিয়ে বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। দিমুথ করুনারত্নেকে সরিয়ে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুশল পেরেরাকে।

এছাড়া সিরিজের জন্য ঘোষিত ১৮ সদস্যের দলে সুযোগ পাননি সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল।

গত মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় শ্রীলঙ্কা। ওই দলের নেতৃত্বে ছিলেন করুনারত্নে। সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর করুনারত্নের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠে। সেই সাথে দলে তার টিকে থাকা নিয়ে প্রশ্ন উঠে। পাশাপাশি দলে সিনিয়র তিন খেলোয়াড়- ম্যাথুজ, চান্ডিমাল ও লাহিরু থিরিমান্নের পারফরমেন্স নিয়েও প্রশ্ন উঠে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দলে ছিলেন পেরেরা। তিন ম্যাচে তার সংগ্রহ ৮৬ রান। তবু তার ওপর ভরসা রেখেছেন নির্বাচকেরা।

পেরেরার ডেপুটি হিসেবে কাজ করবেন কুশল মেন্ডিস। ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে এখন থেকেই দল গোছানোর পরিকল্পনা নির্বাচকদের। এছাড়াও কিছু নতুন মুখ রয়েছে, চামিকা করুনারত্নে, শিরান ফার্নান্দো, অসিথা ফার্নান্দো এবং বিনুরা ফার্নান্দো। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে দুর্দান্ত পারফরমেন্স করা আসান বান্দারা, দানুস্কা গুনাথিলকা এবং হাসারাঙ্গা ডি সিলভা নিজেদের জায়গা ধরে রেখেছেন। স্পিন বিভাগে রয়েছেন, রমেশ মেন্ডিস ও লক্ষণ সান্দাকান। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তিনটি ম্যাচ হবে যথাক্রমে- ২৩, ২৫ ও ২৮ মার্চ।

শ্রীলঙ্কা দল: কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিলকা, পাথুম নিশাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, দুশমন্ত চামিরা, রমেশ মেন্ডিস, লক্ষণ সান্দাকান, আকিলা ধনঞ্জয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, আসিথা ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, মে ১২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa