ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

ক্রিকেট

পিএসএল নয়, সাকিব খেলবেন ডিপিএলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, মে ১১, ২০২১
পিএসএল নয়, সাকিব খেলবেন ডিপিএলে

জাতীয় দলের চেয়ে আইপিএলকে প্রাধান্য দেওয়ায় তীব্র সমালোচনা হয়েছিল সাকিব আল হাসানকে নিয়ে। কিন্তু সেই তিনিই এবার পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ছেড়ে ডিপিএলে (ঢাকা প্রিমিয়ার লিগে) খেলতে যাচ্ছেন।

করোনায় মাঝপথে স্থগিত হওয়া পিএসএলের অসমাপ্ত খেলা জুনের ১ তারিখ থেকে শুরু হবে। আসরের বাকি ম্যাচগুলোর জন্য সাকিবকে দলভুক্ত করেছিল লাহোর কালান্দার্স। কিন্তু আগামী ৩১ মে শুরু হচ্ছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের বড় আসর ডিপিএল। বিশ্বসেরা অলরাউন্ডার এবার ডিপিএলকেই বেছে নিলেন।

সাকিব ছাড়াও পিএসএলে খেলার ডাক পেয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস। শেষ দুইজনকে দলভুক্ত করেছিলেন যথাক্রমে মুলতান সুলতানস এবং করাচি কিংস। সাকিবের না খেলার ব্যাপারটা অনেকটা পরিস্কার হয়ে গেছে ডিপিএলের দল মোহামেডান স্পোর্টিং ক্লাবের এক চিঠির কারণে। আইপিএল মাঝপথে স্থগিত হওয়ার পর সাকিব এখন দেশে ফিরে ঢাকার একটি হোটেলে কোয়ারেন্টিনে আছেন।

মঙ্গলবার (১১ মে) মোহামেডানের শীর্ষস্থানীয় কর্মকর্তা তরিকুল ইসলাম টিটু ‘ক্রিকবাজ’কে জানিয়েছেন, ডিপিএলে মোহামেডানের হয়ে খেলবেন সাকিব। সেই লক্ষ্যে সাকিবের নাম অন্তর্ভুক্তির জন্য ঢাকা মেট্রোপলিস ক্রিকেট কমিটির (সিসিডিএম) কাছে চিঠি পাঠিয়েছে মোহামেডান। তিনি বলেন, ‘আমাদের হয়ে খেলতে চায় এই মর্মে সাকিবের সাক্ষরিত চিঠি আমরা সিসিডিএমের কাছে জমা দিয়েছি। সাকিব পিএসএলে খেলবে না, আমাদের হয়ে ডিপিএলে অংশ নেবে। সাকিব এখন ফ্রি খেলোয়াড়, কারণ ২০১৯-২০ ডিপিএলে সে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেনি এবং এখন সে খেলতে পারবে। আমরা তাকে দল্ভুক্ত করতে আগ্রহ দেখিয়েছি। এখন বিসিবির অনুমতির অপেক্ষা করছি। ’

গত বছর মাত্র এক রাউন্ড শেষে করোনা হানায় স্থগিত হয়ে গিয়েছিল ডিপিএল। এবার চেনা ছকে হচ্ছে না এই টুর্নামেন্ট। ওয়ানডে ফরম্যাটের জায়গা নিয়েছে টি-টোয়েন্টি। তবে স্কোয়াডে কোনো পরিবর্তন আসেনি। ১২টি দল ২০২০ সালের স্কোয়াড নিয়েই খেলবে। তবে সেবার সাকিব ছিলেন না।  

সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম ডিপিএল শেষ করার প্রত্যয় ব্যক্ত করেছেন। ক্রিকবাজ’কে তিনি জানিয়েছেন, সাকিব এখন ডিপিএলে খেলতে পারবেন। তবে এর আগে আনুষ্ঠানিকভাবে অবহিত করতে হবে। এবার মোহামেডান হতে যাচ্ছে সেই দল। সাকিবও আগ্রহ দেখিয়েছেন বলে জানা গেছে।

সাকিবের ব্যাপারটা অনেকটা নিশ্চিত হলেও মাহমুদউল্লাহ ও লিটনের ক্ষেত্রে কী হবে তা জানা যায়নি। তবে স্থগিত হওয়ার আগে তারা দুজনেই ডিপিএলে ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে খেলেছেন। বিসিবি সূত্রে জানা গেছে, দল্গুলো কিছুতেই তাদের দুজনকে পিএসএলে খেলার অনুমতি দেবে না।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, মে ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa