ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

এপ্রিলের সেরা ক্রিকেটার বাবর-হিলি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মে ১০, ২০২১
এপ্রিলের সেরা ক্রিকেটার বাবর-হিলি

আইসিসির এপ্রিল মাসের পুরুষ বিভাগে সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের বাবর আজম। আর নারীদের মধ্যে সেরা অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি।

এর আগে গত জানুয়ারি থেকে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা প্রতি মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত করে আসছে। যেখানে আগের তিন মাসেই ছিল ভারতীয়দের আধিপত্য। যেখানে জানুয়ারিতে সেরা হয়েছিলেন ঋষভ পন্থ, ফেব্রুয়ারিতে রবীচন্দ্রন অশ্বিন ও মার্চে সেরার শিরোপা পান ভুবনেশ্বর কুমার।

তবে আইপিএল চলাকালে আন্তর্জাতিক ম্যাচ না খেলায় এপ্রিলে মনোনয়নই পাননি কোনো ভারতীয় ক্রিকেটার। মে মাসেও আন্তর্জাতিক ক্রিকেট খেলবে না ভারত। ফলে সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে ভারতীয়দের থাকার সম্ভাবনা নেই।

পাকিস্তান অধিনায়ক বাবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ একদিনের ম্যাচে ৮২ বলে ৯৪ রান করেন। পাকিস্তান ওই ম্যাচেও জিতেছিল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে দু’বার শতরান করেন তিনি। শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৪৬ বলে ৫২ রান করেন পাকিস্তানের এই ওপেনার।

এদিকে হিলি অস্ট্রেলিয়ার হয়ে সব ধরনের ক্রিকেটেই দুর্দান্ত খেলেছেন। ব্যাট হাতে তার গুরুত্বপূর্ণ ইনিংসের সৌজন্যে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জেতে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মে ১০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।