ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আবিদ আলীর ডাবল সেঞ্চুরির পর বিপাকে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, মে ৮, ২০২১
আবিদ আলীর ডাবল সেঞ্চুরির পর বিপাকে জিম্বাবুয়ে

আগের দিনের সেঞ্চুরিটাকে এদিন ডাবলে পরিণত করলেন আবিদ আলী। জিম্বাবুয়ের বোলাররা শেষ পর্যন্ত তাকে আউটও করতে পারেনি।

পাকিস্তান নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছে ৮ উইকেট হারিয়ে ৫১০ রানে। জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৫২ রানেই ৪ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। তারা এখনও ৪৫৮ রানে পিছিয়ে রয়েছে।

হারারে স্পোর্টস ক্লাবে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয়টির দ্বিতীয় দিনে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায়। ওপেনার তারিসাই মুসাকান্দাকে শূন্য রানে ফিরিয়ে অভিষেক টেস্টে উইকেট তুলে নেন তাবিশ খান। ২০০২-০৩ মৌসুমে প্রথম শ্রেণীর ম্যাচে অভিষেক হলেও ৩৬ বছর বয়সী এই ডানহাতি পেসার এবারই প্রথম জাতীয় দলে সুযোগ পেলেন।

জিম্বাবুয়ে ব্যাটসম্যানদের মধ্যে রেগিস চাকাভা ২৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ব্যক্তিগত ১ রানে অপরাজিত আছেন তেন্দাই চিসোরো।

পাকিস্তানি বোলার শাহীন শাহ আফ্রিদি, তাবিশ খান, হাসান আলী ও সাজিদ খান একটি করে উইকেট দখল করেন।

এর আগে প্রথম দিন ৪ উইকেট হারিয়ে ২৬৮ রান শেষ করা পাকিস্তান এদিন ফের ব্যাটিংয়ে নামে। টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি করে অপরাজিত থাকা (১১৮) আবিদ আলী তুলে নেন অভিষেক ডাবল সেঞ্চুরি। শেষ পর্যন্ত তিনি ৪০৭ বলে ২৯টি চারে ২১৫ রানের হার মানা ইনিংস খেলেন। তবে টেলএন্ডার ব্যাটসম্যান নোমান আলী ৩ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন। তিনি ১০৪ বলে ৯টি চার ও ৫টি ছক্কায় ৯৭ করে চিসোরোর বলে আউট হন।

জিম্বাবুয়ে বোলারদের মধ্যে ব্লেসিং মুজারবানি ৩টি ও চিসোরো ২টি উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মে ০৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।